দুজন বাদশাহ নবী ছিলেন

দুজন বাদশাহ নবী ছিলেন pdf বই ডাউনলোড। অধিকাংশ বনিইসরাইল বাদশাহ তালুতের নিষেধাজ্ঞা অমান্য করলো । পানি তাদেরেকে এমনই প্রলুব্ধ করলো যে সতর্কবাণী সহজেই হলো উপেক্ষিত। অল্পসংখ্যক সৈনিক বাদে সবৈই পেট পুরে পানি পান করলো। বাকী রইলো যারা তাদের মধ্যে কেউ কেউ সামান্য এক আজঁলা পরিমাণ পান করলো। অবশিষ্টরা চরম ধৈর্যর পরিচয় দিলো।

সংযমের পরাকাষ্ঠা দেখালো তারা। এসব সংযমী ব্যক্তিরা নদীর নিকটবর্তীও হলো না। বাদশাহ তালুতের অনুগত হয়ে দূরে সরে রইলো। পেট ভরে পানি পানকারীদের একপ্রকার অবসাদ দেখা দিলো। চরম ক্লান্তি এসে গ্রাস করলো আপাদমস্তক। চলৎশক্তিরহিত হয়ে পড়লো তারা। হাত পা ছড়িয়ে সবাই বসে পড়লো নদীর পাড়ে । অপর পাড়ে যাওয়ার সাধ্য আর নেই তাদের ।

আরও দেখুনঃ গল্পে হযরত মুহাম্মদ সাঃ pdf বই ডাউনলোড

বাদশাহ তালুত কী করবেন এখন। সাবধান তো তিনি করেই দিয়েছিলেন। কিন্তু তারা না শুনলে কি করবেন । বিষণ্ণ মনে বাকী লোকলস্কর নিয়ে তিনি আবার যাত্রা শুরু করলেন। পরীক্ষায় উত্তীর্ণ মোমিনদেরকে নিয়ে তালুত নদীর বিপরীত তীরে পৌঁছলেন। এখানেও স্বস্তি নেই। নদী পাড়ি দিয়েই দলের ভিতর দূর্বলতা দেখা দিলো। এ দূর্বলতা দেহে নয়, দেখা দিলো মনে। এক আজঁলা পানি পানকারীরা শংকিত হয়ে উঠলো । ভয়ার্ত ভাব ফুটে উঠলো তাদের চোখে মুখে। নিজেদের সংখ্যাল্পতার ভীতি তাদের প্রবল হলো।

আমাদের সংখ্যা কমে যাওয়াতে শক্তিঘর জালুত ও তার সৈন্যদলের মুখোমুখী হওয়ার শক্তি আমাদের হবে না। এই বলে আশংকা প্রকাশ করলো দূর্বলচিত্ত লোকগুলো। আল্লাহতায়ালার আদেশে ছোট দল বড় দলের উপর বিজয়ী হয়েছে। এ রকম দৃষ্টান্ত তো একটি নয়, দুটি নয়, অনেক । প্রতিপালকের সাহায্য কেবল ধৈর্যশীলদের সঙ্গে । জবাব দিলেন স্থিরচিত্ত লোকেরা -যারা পিপাসার্ত হওয়া সত্বেও নির্বিকার ছিলেন।

আরও দেখুনঃ ছোটদের হযরত ওমর-রাঃ pdf বই ডাউনলোড

ইমানের দৃঢ়তা থাকলেই এরকম কথা বলা যায়। যারা দূর্বলতার শিকার তারা শুধু উপকরণের উপর নির্ভরশীল হয়ে পড়ে। লোকসংখ্যা, অস্ত্রসম্ভার ইত্যাদির তুলনামূলক বিশ্লেষণে লেগে যায়। অন্ত গোরগ্রস্ত বলে আল্লাহ তায়ালার প্রতিশ্রতির উপর তারা পুরোপুরি নির্ভর করতে পারে না।

নিচে দুজন বাদশাহ নবী ছিলেন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

দুজন বাদশাহ নবী ছিলেন pdf বই ডাউনলোড সুচিপত্র

প্রকাশকঃ হাকীমাবাদ খানকায়ে মোজাদ্দেদিয়া
বইয়ের ধরণঃ দুজন বাদশার কাহিনী
বইয়ের সাইজঃ 4.68 MB
প্রকাশ সালঃ ২০০৯ ইং
বইয়ের লেখকঃ মোঃ জুলকারনাইন
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group