দৈনন্দিন কাজে প্রিয়নবীর সুন্নাত

দৈনন্দিন কাজে প্রিয়নবীর সুন্নাত pdf বই ডাউনলোড। আজ-কাল আমাদের মাদ্রাসায় বাদ আছর বিশ মিনিটের একটি মজলিস হয়। উক্ত মজলিসে হাদীস শরীফ শোনানো হয়। মিয়অ সাহেব বলে প্রসিদ্ধ হযরত মাওলানা শঅহ আসগর হোসাইন রহ, নামে একজন বুযুর্গ ছিলেন। তিনি অনেক বড় আলেম, মুহাদ্দিস ও সুন্নারেত আশেক ছিলেন। তিনি গুলজারে সুন্নাত (সুন্নাতের বাগিচা) নামে একটি কিতাব লিখেছেন।

উক্ত কিতাবে তিনি সকল কাজের যেমন: খানা খাওয়া, নিদ্রা যাওয়া প্রভৃতির সুন্নাত তরীকা বর্ণনা করেছেন। তারঁ একটি বিস্ময়কর ঘটনা আছে যা আজ ছাত্রদের শোনানো হয়েছে।

আরও দেখুনঃ  নামাযের গুরুত্ব pdf বই ডাউনলোড

ঘটনাটি হচ্ছে তারঁ একজন বহুদিনের পুরানো ঘনিষ্ঠ বন্ধু ছিল, যিনি প্রতিদিন মাগরিবের পর এসে এক ঘন্টা বা সোয়া ঘন্টা মজলিস জামিয়ে রাখতেন। সেদিনও তিনি নিয়মানুযায়ী মাগরিবের পর এসেছেন। তখন মিয়া সাহেব তাকে বললেন, মাওলানা! আজ আমাদের কথাবার্তা আরবীতে হবে। তিনি ভেবে আশ্চর্য হলেন যে, আজ আমাদের কথাবার্তা আরবীতে হবে।

তিনি ভেবে আশ্চর্য হলেন যে, আরবীতে হবে কেন? আমার সাথে তো কোনো গোপন কথা নেই। আরবী সচারাচর বলার অভ্যাস কারওে ছিল না। আর অভ্যাস না থাকলে যবানও চলে না। কাজেই অতিদরকারি কথা বলেনই উভয়ে চুপ হয়ে যেতেন। অন্যান্য দিন এক ঘন্টা/ সোয়া ঘন্টা বৈঠক হত।

আরও দেখুনঃ  আল্লাহ প্রেমের সন্ধানে pdf বই ডাউনলোড

আজ আধ ঘন্টা পরেই মিয়া সাহেবের বন্ধু চলে যেতে চেয়ে মনের ঔৎসুক্য চেপে রাখতে না পেরে জিজ্ঞাসা করলেন, হযরত, আজ আপনি আরবীতে কথা বলা শর্ত কেন লাগালেন।মিয়া সাহেব বললেন প্রথমে একটি উদাহরণ শোনো তারপর আরবীতে শর্ত লাগানোর কারণ বলব। মনে করো, আল্লাহ পাক এক ব্যক্তির অঢেল সম্পদ দান করেছেন।

সে কোনারূপ চিন্তা-ভাবনা ও পরিকল্পনা ছাড়াই খুব ভোগ-বিলাস ইত্যাদিতে ব্যয় করে থাকে। সে একদিন হিসাব করে দেখল, বিশ হাজার টাকা থেকে বর্তমানে সামান্য অবশিষ্ট আছে। তখন সে সর্তক হয়ে গেল এবং হাত একেবারে শূণ্য হওয়ার পূর্বেই আমদানি বাড়ানোর মানসে অবশিষ্ট টাকা ব্যবসায় লাগিয়ে চিন্তা -ভাবনা করে ব্য়য় করতে শুরু করলেন।

আরও দেখুনঃ তাওহীদ ও শিরক pdf বই ডাউনলোড

নিচে দৈনন্দিন কাজে প্রিয়নবীর সুন্নাত  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দৈনন্দিন কাজে প্রিয়নবীর সুন্নাত pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ মাকতাবাতুল আশরাফ
বইয়ের ধরণঃ প্রিয় সুন্নাত
বইয়ের সাইজঃ 2.94 MB
প্রকাশ সালঃ 2019 ইং 
বইয়ের লেখকঃ মাওলানা আবরারুল হক রহ.
অনুবাদঃ মাওলানা হাকীম মুহাম্মাদ আখতার দা:বা
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group