দ্বীনে ইসলামের সৌন্দর্য ও বৈশিষ্ট্য

দ্বীনে ইসলামের সৌন্দর্য ও বৈশিষ্ট্য pdf বই ডাউনলোড। মহান আল্লাহ মানুষকে সর্বশ্রেষ্ঠ জীবনরূপে সৃষ্টি করেছেন এবং তার শ্রেষ্ঠত্ব বহাল রাখার জন্য সর্বাঙ্গসুন্দর বিধঅন ও পথনির্দেশনা অবতীর্ণ করেছেন ।

তিনি জান্নাত থেকে আদি মানব-মানবীকে অবতারিত করেন পৃথিবী নামক এই গ্রহে । সেই সময় তিনি বলেও দেন, অর্থা, তোমরা সকলেই এ স্থান হতে নেমে যাও, পরে যখন আমার পক্ষ হতে তোমাদের নিকট সংপথের কোন নির্দেশ আসবে।

আরও দেখুনঃ সালাতে একাগ্রতা ও খুশু pdf বই ডাউনলোড

তখন যারা আমার সৎপথের নির্দেশ অনুসরণ করবে, তাদের কোন ভয় নেই এবং তারা দুঃখিত হবে না। আর যারা (কাফের) অবিশ্বাস করে ও আমার নিদর্শনকে মিথ্যাজ্ঞান করে, তারাই অগ্নিবাসী সেখানে তারা চিরকাল থাকবে। (বাক্বারাহঃ ৩৮-৩৯) ।

সে সৎপথের নির্দেশ তিনি পাঠিয়েছেন পৃথিবীতে তা হল ইসলাম। যার অর্থ হল আত্মসমর্পন। যার ধাতু সিলম-এর অর্থ শান্তি। প্রকৃত প্রস্তাবে নিরোধিতা ও সংঘাতে কোন শান্তি নেই, শান্তি আছে আত্মসমর্পণে। যারা আত্মসমর্পন করবে, তাদের কোন ভয় থাকবে না, থাকবে না কোন আতঙ্ক, তারা নিরাপত্তা পাবে। যারা আত্মসমর্পন করবে, তারা দুঃখিত ও দুশ্চিন্তাগ্রন্ত হবে না, তারা চিরসুখী হবে। তাদের নাম হল মুসলিমূন।

আরও দেখুনঃ নামায রোযার হাকীকত pdf বই ডাউনলোড

মহান আল্লাহ বলেছেন, অর্থাৎ, সংগ্রাম কর আল্লাহর পথে যেভাবে সংগ্রাম করা উচিত; তিনি তোমাদেরকে মনোনীত করেছেন। তিনি দ্বীনের ব্যাপারে তোমাদের উপর কোন কঠিনতা আরোপ করেননি; এটা তোমাদের পিতা ইব্রাহিমের মিল্লাত (ধর্মাদর্শ) তিনি পূর্বে তোমাদের নামকরণ করেছেন মুসলিম এবং এই গ্রন্থেও; যাতে রসুল তোমাদের জন্য সাক্ষী স্বরূপ হয় ।

এবং তোমরা সাক্ষী স্বরূপ হওয় মানব জাতির জন্য সুতরাং তোমরা নামায কায়েম কর, যাকাত আদায় কর এবং আল্লাহকে অবলম্বন কর; তিনিই তোমাদের অভিভাবক, কত উত্তম অভিভাবক এবং কত উত্তম সাহায্যকারী তিনি! (হাজ্জঃ৭৮) আর মহানবী সাঃ বলেছেন, সুতরাং হে আল্লাহর বান্দা তোমরা আল্লাহর দেয়া নামে ডাকে ডাকো, যিনি তোমাদের নাম দিয়েছেন মুসলিম, মুমিন। (ত্বাবারানী, আবূ য়্যা’লা ইবনে হিব্বান, তিরমিয়ী ২৮৬৩ নং)।

আরও দেখুনঃ যে সালাতে হৃদয় গলে pdf বই ডাউনলোড

নিচে দ্বীনে ইসলামের সৌন্দর্য ও বৈশিষ্ট্য pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দ্বীনে ইসলামের সৌন্দর্য ও বৈশিষ্ট্য pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক      
বইয়ের সাইজঃ 2.16 MB
প্রকাশ সালঃ   ইং
বইয়ের লেখকঃ আব্দুল হামীদ মাদানী   
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group