দ্য স্পিরিট অব ইসলাম pdf বই ডাউনলোড।  মানবজাতির ধর্মীয় অগ্রযাত্রায় যে ইতিহাস তা জানার জন্য মানবিক বিষয়ের শিক্ষার্থীদের রয়েছে এক আশ্চর্য রকমের কৌতুহল। জগতব্যাপী যে মহাপুরুষের সুমহান ইচ্ছা শক্তির প্রকাশ মানব মনের ক্রামাগত জাগরণ সাধন করেছে ।

তা মানবজাতির এই বিকশিত ও নিয়ন্ত্রিত ধারণার পৌঁছার আগে যে ক্লান্তিকর পথ-পরিক্রমা পেরুতে হয়েছে তার মধ্যে রয়েছে শিক্ষার্থীর জন্য অনেক বিষয়। যেভাবে বা যে পথে মানবজাতি জড়বস্তুর উপাসনা থেকে আল্লাহর উপাসনার প্রতি ব্যাপৃত হয়েছে সেই পথে বারবার আয়াত এসেছে।

আরও দেখুন: নবীজীর হাসি pdf বই ডাউনলোড

মানুষ ব্যক্তিগত ও সমষ্টিগত উভয় দিক থেকেই বারবার ছিটকে পড়েছে মূল গতিধারা থেকে। নিজমনের মন্দ তাড়নায় চলেছে। তারা আল্লাহর বাণী না শুনলেও আল্লাহ বাণী সর্বদাই ঝৃস্কৃত হয়েছে। নির্দিষ্ট সময়ে আল্লাহ তায়ালা তারঁ মনোনীত নবী পাঠিয়েছেন। তিনিও সৃষ্টিকর্তার প্রতি মানুষের কর্তব্য সম্পর্কে আল্লাহর আদেশ প্রচার করেছেন।

এঁরা হলেন মূলত পয়গম্বর বা সত্যের বাণীবাহক। তারাঁ তাদের জাতির ভেতর থেকেই তাদেঁর কালের সন্তান হিসেবেই জন্ম নিয়েছেন। পয়গম্বরগণ ছিলেন মিথ্যা, কৃত্রিমতা ও অন্যায়ের বিরুদ্ধে মানবাত্মার জ্বলন্ত দৃষ্টান্ত। সকল পয়গম্বরগণই তারঁ সময়ের আধ্যাত্মিক প্রয়োজনের মূর্ত-প্রকাশ। প্রত্যেকেই অধপতিত মানবগোষ্ঠী, পঙ্কিল জনসাধারণকে শুদ্ধ করে সঠিক ও উন্নতির দিশা দিতে এসেছেন।

আরও দেখুন: তাফসীরে সূরা তাওবা pdf বই ডাউনলোড

তাদের মধ্যে কেউ হয়তো এসেছিলেন ক্ষুদ্র সম্প্রদায়ে ক্ষুদ্র পরিসরের সাংস্কৃতিক শিক্ষক হিসেবে;কেউবা এসেছেন সমগ্র বিশ্বের জন্য সুসংবাদ নিয়ে তাঁদের সংবাদ সকল জাতির জন্য-সমগ্র বিশ্বমানবের লক্ষ্যে প্রণীত। তাঁদেরই মধ্যে একজন হলেন বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সাঃ)।

শুধু আরবজাতির জন্য ধর্মপ্রচার করতে তিনি আসেননি। যেমনই তিনি আসেন নি কোন যুগ বা বিশেষ সকল মানুষের জন্য। এই মহামানবের উত্থান তার নবুয়াতপ্রাপ্তির সঙ্গে সঙ্গেই। তারঁ জীবন এক প্রামাণ্য দলিল। তারঁ আবির্ভাব কোন বিচ্ছিন্ন ঘটনা নয়, বিশ্ব ইতিহাসের এক অবিচ্ছিন্ন কাহিনী। 

আরও দেখুন: অর্ধবৃত্ত pdf বই ডাউনলোড

নিচে দ্য স্পিরিট অব ইসলাম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

দ্য স্পিরিট অব ইসলাম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ জ্ঞান বিতরনী 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 15.5 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ স্যর সৈয়দ আমীর আলী      
অনুবাদঃ খন্দকার মাশহুদ-উল-হাছান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group