ধর্ম নিরপেক্ষতাবাদ pdf বই ডাউনলোড। বর্তমান যুগে গণতন্ত্রের আড়ালে ধর্মনিরপেক্ষতাকে লালন করা হচ্ছে এবং বৈষয়িক জীবন থেকে ইসলামকে বিতাড়িত করা হচ্ছে। বলা হচ্ছে, ধর্ম যার যার রাষ্ট্র সবার। ধর্ম ও রাজনীতি আলাদা। ধর্মে কোন রাজনীতি নেই। রাজনীতিতে কোন ধর্ম নেই।

এই বক্তব্যগুলিতে অন্যান্য ধর্মের সাথে ইসলামকে গুলিয়ে ফেলা হয়েছে। অন্যান্য ধর্ম মানুষের মনগড়া। পক্ষান্তরে ইসলাম হল আল্লাহ প্রেরিত পূর্নাঙ্গ দ্বীন। যার মধ্যে রাজনীতি , অর্থনীতি সহ মানব কল্যাণে সবকিছুই রয়েছে।

আরও দেখুনঃ উন্নত জীবনের আদর্শ pdf বই ডাউনলোড

যেখানে অন্যান্য ধর্মের অনুসারীদের স্ব স্ব ধর্ম পালনের পূর্ণ স্বাধীনতা রয়েছে। মূলতঃ এসব বক্তব্যের উদ্দেশ্য হল আদম সন্তানকে ইসলামের কল্যাণ থেকে বঞ্চিত করা এবং মানুষকে আল্লাহ গোলামী থেকে ফিরিয়ে নিজেদের গোলামীতে আবদ্ধ করা। ধর্মনিরপেক্ষ মতবাদটি মূলতঃ মানুষের জন্মগত কুপ্রবণতাকে উস্কে দিয়ে প্রতিষ্ঠা লাভ করেছে।

খ্রিষ্টীয় এদোদশ শতকে ইউরোপে ধর্ম ও বিজ্ঞানের মুখোমুখি সংঘর্ষের পর থেকে আধুনিক পৃথিবীতে ধর্মনিরপেক্ষ মতবাদের গোড়াপত্তন ঘটে। যেখানে ধর্মের চাইতে বস্তুকে মুখ্য হিসাবে তুলে ধরা হয়। অতঃপর বস্তুবাদ বিভিন্ন বেশে ও বিভিন্ন নামে লোকদের মধ্যে ঢুকে পড়তে শুরু করে। পরে উনবিংশ শতকে এসে ধর্মনিরপেক্ষতাবাদ একটি আন্দোলনে রূপ লাভ করে। আঠারো শতকের দিকে ইংল্যান্ডের হবস।

আরও দেখুনঃ দাজ্জাল কালো পতাকার চূড়ান্ত শত্রু pdf বই ডাউনলোড

লক এবং ফ্রান্সের ভল্টেয়ার, রুশো, মন্টেস্কু প্রমুখ চিন্তাবিদগণ ধর্মের বিরুদ্ধবাদী চেতনায় বারি সিঞ্চন করেন। তার কিছু পরে ডারইউনবাদ আল্লাহ অস্তিত্বকেই অস্বীকার করে। আঠারো শতকের দিকে ইংল্যান্ডের হবস, লক এবং ফ্রান্সের ভল্টেয়ার, রুশো, মন্টেস্কু প্রমুখ চিন্তাবিদগণ ধর্মের বিরুদ্ধবাদী চেতনায় বারি সিঞ্চন করেন।

তার কিছু পরে ডারউইনবাদ আল্লাহর অস্তিত্বেকেই অস্বীকার করে। ধর্মনিরপেক্ষতাবাদ প্রতিষ্ঠায় প্রত্যক্ষ কারণ হিসাবে গণ্য হয়েছে ধর্মীয় রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে পাশ্চাত্যের খ্রিষ্টান ধর্মযাজকদের ধর্মের নামে সীমাহীন বাড়াবাড়ি। তাদের সমস্ত অপতৎপরতা ও লাম্পট্যকে ধর্মের লেবাসেই তারা সিদ্ধ করে নিয়েছিল।

আরও দেখুনঃ  ছেলেদের ইসলামিক নাম অর্থসহ ৮০০ টি

নিচে ধর্ম নিরপেক্ষতাবাদ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ধর্ম নিরপেক্ষতাবাদ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ হাদিস ফাউন্ডেশন বাংলাদেশ   
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক       
বইয়ের সাইজঃ 1.66  MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group