ধর্ম নিরপেক্ষতা

ধর্ম নিরপেক্ষতা pdf বই ডাউনলোড। ধর্মনিরপেক্ষতা শিরক ও ইলহাস -নাস্তিকতার একটি ফটক হিসেবে অতীতেও ভূমিকা রেখেছে, বর্তমানেও রাখছে, আর ভবিষ্যতেও এই ভুমিকা অব্যাহত থাকবে। এই মতবাদে বিশ্বাসীরা কুফর, ইনাদ ও আল্লাহর অবাধ্যতার ক্রীয়নক অতীতেও ছিল আর আজীবন থাকবে। বিশ্বজাহানের পালনকর্তার শরিয়তকে বিচার ব্যবস্থার আসন থেকে সরিয়ে দিয়ে।

এই বিভ্রান্তিকর মতবাদটি যখন নিজের আসল চেহারা প্রকাশ করলো, এবং আল্লাহ শরিয়তের কাছে বিচার প্রার্থনা করার ক্ষেত্রে প্রতিবন্ধকতার ভুমিকায় আত্মপ্রকাশ লাভ করলো তখন থেকেই সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক অঙ্গন এমনকি শিক্ষাঙ্গনেও যাবতীয় বিপদ-আপদ ও অস্তিরতা সৃষ্টি হতে লাগল।

আরও দেখুনঃ তাওহীদের সুনির্দিষ্ট বিষয় pdf বই ডাউনলোড

এই সমস্ত বালা -মুসিবতকে কেন্দ্র করে পৃথিবীর এক প্রান্ত থেকে আরেক প্রান্ত পর্যন্ত বর্তমানে মানুষ আরও যে-সকল সমস্যায় জর্জরিত এই মতবাদটিই তার একমাত্র কারণ। মানব-জীবন থেকে ইসলামী শরিয়তকে দূরে ঠেলে দিলে শুধুমাত্র মহাবিপদই ডেকে আনবে না, বরং মানব জীবনকে একেবারে শেষ করে দিবে।

এই শরিয়ত ছাড়া মানুষ ধ্বংসপ্রাপ্ত খেজুর গাছের পশ্চাদভাগের মত মরে পড়ে থাকবে। পরিণত হবে নিষ্প্রাণ এক দেহে। যখনই কোরো নজরে পড়বে, মনে হবে, এ তো একটি প্রাণী মাত্র। যার কাজ হলো, খাওয়া দাওয়া করা আর পথে-প্রান্তরে ঘুরে বেড়ানো ।

আরও দেখুনঃ আজাদীর ধোকাঁ pdf বই ডাউনলোড

কারণ, ঈমানবিহীন এ রকম জীবন শুধু একটি পশুর জীবন মাত্র। অন্য আর কিছু নয়। এমন জীবন সম্পর্কেই আল্লাহ রাব্বুল আলামিন এরশাদ করেন।(হে নবী! ) আপনি দেখবেন যে, জীবনের প্রতি তারা অনেক লোভী ।} যেই জাতি আল্লাহর শরিয়তকে হাকিম বানায় না, অবশ্যই সেই জাতি একটি মৃত জাতি।

তিনি তাদের মাঝে তখনই নতুন করে রূহ ফুকেঁ দিবেন যখন তারা জীবন লাভের একমাত্র উৎসের দিকে ফিরে আসবে। আর হ্যাঁ, সেটা হল, আল্লাহ ও তারঁ রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া- সাল্লামের ডাকে সাড়া দেয়া এবং মীরাসসুত্রে -প্রাপ্ত আদর্শ ও হেদায়েতের অনুসরণ করা।

আরও দেখুনঃ ইস্তিসহাদি pdf বই ডাউনলোড

নিচে ধর্ম  নিরপেক্ষতা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ধর্ম নিরপেক্ষতা pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ 
বইয়ের সাইজঃ 1.87 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ শায়খ মুহাম্মাদ আল ফিজাজি
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group