নামাজের ধন ভান্ডার

নামাজের ধন ভান্ডার pdf বই ডাউনলোড। নামাজ হলো ইসলামের রুকনসমূহের দ্বিতীয়তম রুকন ও উহার একটি খুঁটি। নামাজ হলো মুসলিম ও কাফেরের মধ্যে পার্থক্যকারী নিদর্শন। মহান আল্লাহ বলেন,

.مُنِيبِينَ إِلَيْهِ وَاتَّقُوهُ وَأَقِيمُوا الصَّلَاةَ وَلَا تَكُونُوا مِنَ الْمُشْرِكِينَ
সবাই তাঁর অভিমুখী হও এবং ভয় কর, নামায কায়েম কর এবং মুশরিকদের অন্তর্ভুক্ত হয়ো না। (সূরা আর রূমঃ৩১)

আরও দেখুনঃ আহকামে জিন্দেগী pdf বই

ইমাম আহমদা, ইমাম তিরমিযী ও আরো অন্যান্য ইমামগণ হুসাইন ইবনে ওয়াক্বিদের সূত্রে উল্লেখ করেছেন। তিনি আব্দুল্লাহ ইবনে বুরায়দা থেকে তিনি তারঁ পিতা (বুরায়দা) হতে বর্ণনা করেছেন যে, রাসূল সাঃ বলেছেন, “আমাদের ও তাদের (মুনাফিকদের মধ্যে যে চুক্তি রয়েছে তা হচ্ছে নামাজের। কাজেই যে ব্যক্তি নামায ত্যাগ করলো সে কুফরী করলো।” (আহমদ ৫/৩৪৬, তিরমিযী-২৬২১)

নামায আদায় করে মানুষ তার দ্বীনের সংরক্ষণ করে। যেমন ইমাম মালিক না’ফে রাঃ থেকে বর্ণনা করেন যে, উমার ইবনে খাত্তাব রাযিঃ তাঁর প্রতিনিধিদেরকে এই নির্দেশ লিখে পাঠান যে, ‘আমার নিকট তোমাদের অতীব গুরুত্বপূর্ণ দায়িত্ব হলো নামাজ। যে ব্যক্তি উহার হেফাজত করবে এবং যত্ন সহকারে উহা আদায় করবে, সে তার দ্বীনের সংরক্ষণ করবে। আর যে উহা নষ্ট করবে, সে অন্যান্য জিনিসের আরো অধিক নষ্টকারী হবে। ‘ (মুয়াত্তা ইমাম মালেক – ১/৫)

আরও দেখুনঃ নূরানী পদ্ধতিতে ব্যবহারিক নামাজ শিক্ষা

আর ইহা হলো ইসলামের এমন হাতল যার সর্বশেষ পতন ঘটবে। যেমন ইমাম আহমদ, তাবরানী, হাকেম ও অন্যান্য ইমামগণ আব্দুল আযীয ইবনে ইসমাইলের সূত্রে বর্ণনা করেছেন। তিনি সুলাইমান ইবনে হাবীব থেকে, তিনি আবূ উমামা রাযিঃ হতে বর্ণনা করেছেন। তিনি বলেন, রাসূল সাঃ বলেছেন, “ইসলামের রজ্জুগুলির একটি একটি করে পতন ঘটবে। যখনই কোন একটি রজ্জুর পতন ঘটবে, মানুষ তার পরেরটিকে আঁকড়ে ধরবে। সর্বপ্রথম পতন ঘটবে সুবিচারের এবং সর্বশেষে পতন ঘটবে নামাযের।” (আহমদ ৫/২৫১, তাবরানী ৭৪৮৬, হাকেম ৪/৯২, ইবনে হিব্বান ২৫৭) এই হাদীসটি হাসান।

ইমাম আহমদ এই হাদীসটিকে নামায ত্যাগকারী কাফের হওয়ার দলীল হিসেবে পেশ করেছেন। আর নামায ত্যাগকারী যে কাফের, তার দলীল অনেক। সাহাবীগণ এ ব্যাপারে একমত ছিলেন যে, নামাজ ত্যাগকারী কাফের।

নিচে নামাজের ধন ভান্ডার pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

নামাজের ধন ভান্ডার pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ নামাজ শিক্ষা বিষয়ক বই
বইয়ের সাইজঃ 1.99 MB
প্রকাশ সালঃ ২০০৯ ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group