নামাজ ও সমাজ

নামাজ ও সমাজ pdf বই ডাউনলোড। নামায বা সালাত ইসলামের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফরজ ইবাদত। অতীতের সকল শরীয়তের বিধানও ছিলো এ নামায। পৃথিবীর সকল মাখলূকই নামায আদায় করে থাকে। আল্লাহ সুবাহানু ওতায়ালা কুরআনে বহুবার নামায কায়েম করার নির্দেশ দিয়েছেন।

রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও সমাজে নামায কায়েমের জন্য প্রয়োজনে যুদ্ধ ঘোষনার হুশিয়ারী উচ্চারণ করেছেন। বস্তত:যার ভিতর নামায নেই তার ভিরত নীতি-নৈতিকতা বলতে কিছুই নেই। বেনামাজির সাথে যৌথভাবে ব্যবসা করা ঝুকিপূর্ণ। কেননা, তার সততার মাপকাঠি পরীক্ষিত নয়। কারণ যে আল্লাহকে ভয় করে না সে প্রয়োজনে অসততা ওপ্রতারণার আশ্রয় নিতে পারে।

আরও দেখুনঃ নবীজীর নামাজই আমার নামাজ pdf বই

নামাযই সর্বোত্তম আমল এবং হদয় ও চক্ষুর শীতলতা আনয়নকারী। নামায সফলতার সোপন ও মানসিক অস্থিরতা ওহতাশা দুরকারী। নামাজই শ্রেষ্ট যিকির। নামায রোগমুক্ত করে। এটি জান্নাতের চাবি, জান্নাত লাভের মৌলিক শর্তসমূহের মধ্যে নামাযই প্রধান। বেনামাজির ব্যক্তি বেহেশত যেতে পারবে না। কারণ তার কাছে বেহেশতে প্রবেশের চাবি নেই।

রসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, কিয়ামতের দিন সর্বপ্রথম হিসাব হবে। (আত-তিরমিযী)। তাই বেনামাজি ব্যক্তি যতো ভালো,জনহিতকর ও কল্যাণমূলক কাজই করুক না কেন সবই বৃথা। আল্লাহর নিকট নামায নষ্টকারীর কোনো সৎকাজের কানাকড়িরও মূল্য নেই ।

আরও দেখুনঃ শয়তানের পরিচিতি pdf বই 

বস্তত: যে দেশের শতকরা পচাঁত্তর ভাগের অধিক মানুষ রমযানে রোযা রাখে ও নিয়মিত নামায পড়ে সে দেশ সত্যিকার অর্থেই একটি ঐশ্বর্য্যশালী দেশ। তাই ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রয়ভাবে আমাদেরকে নামায কায়েম করতে হবে।তবেই আমরা আল্লাহর ক্রোধ থেকে বেচেঁ থাকতে পারবো,পরকালে নাজাত লাভে সমর্থ হবো এবং নামাযকে প্রতিষ্ঠানিক রূপ দিতে পারবো।

নামায সম্পর্কে উপরোক্ত কথা গুলোকে সামনে রেখে নাইজেরিয়ার আহমাদু বেল্লো বিশ্ববিদ্যালয় এবং জস বিশ্ববিদ্যালয়ের ফার্মাসী বিজ্ঞানের সাবেক সহকারী অধ্যাপক ও বাংলাদেশ বিমান বাহিনী শাহীন কলেজ কুর্মিটোলার সাবেক অধক্ষ্য ডক্টর মুহাম্মদ মুশাররফ হুসাইন নামায ও সমাজ নামে ১৪৪ পৃষ্ঠার একটি বই লিখেছেন।

আরও দেখুনঃ নবীজীর নামাজ pdf বই

নিচে নামাজ ও সমাজ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

নামাজ ও সমাজ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটি
বইয়ের ধরণঃ নামাজ বিষয়ক
বইয়ের সাইজঃ 10.6 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের লেখকঃ ডক্টর মুহাম্মদ মুশাররফ হোসাইন
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group