নামাযের গুরুত্ব

নামাযের গুরুত্ব pdf বই ডাউনলোড। আল্লাহ ও তারঁ রাসুলের উপর ঈমান আনা এবং তাওহীদ ও রেসালাতের সাক্ষ্য দান করার পর ইসলামের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো নামায। এটা আল্লাহ পাকের পক্ষ থেকে খাস একটি ইবাদত । কোরআন শরীফের পঞ্চশটিরও বেশি আয়াতে এবং নবীজির শতাধিক হাদীসে দৈনিক পাচঁওয়াক্ত নামায যথাযথভাবে আদায়ের উপর জোর তাগিদ দেয়া হয়েছে।

নামাযকে দ্বীনের খুটি এবং ইসলামের বুনিয়াদরূপে উল্লেখ করা হয়েছে। নামাযের অনেক তাছীর ও সুপ্রভাব রয়েছে। সর্বাগ্রে উল্লেখযোগ্য প্রভাব হলো, নামায অন্যায় ও অশ্লীলতা থেকে নামাযীকে বাচিঁয়ে রাখে।

আরও দেখুনঃ আল্লাহ প্রেমের সন্ধানে pdf বই ডাউনলোড

কোনে বান্দা যখন আল্লাহ তাআলাকে হাজির নাযির জেনে, আল্লাহ তার সম্মুখে আছেন, তারঁ নামায প্রত্যক্ষ করছেন এই ধ্যান করে, খুশুখুযু তথা বিনয়, স্থিরতা ও প্রেমভয় নিয়ে নিয়মিত নামায আদায় করতে থাকে, তখন এই নামায রিপুর দোষ থেকে তার অন্তরকে পরিশুদ্ধ করে দেয়, জীবনকে পরিশীলিত করে তোলো। অন্যায়া ও অপরাধ থেকে তাকে দূরে সরিয়ে আনে।

এই নামায সাধুতা, সমস্ত ফরজ ইবাদতের উপর নামাযের শ্রেষ্ঠত্ব। এবং এই কারণেই নবীজির আদত ছিলো, কেউ ইসলাম গ্রহণ করলে তাওহীদ শিক্ষা দেওয়ার সঙ্গে সঙ্গে প্রথমেই তাকে নামায আদায়ের আদেশ দিতেন, অঙ্গিকার নিতেন।হাদীস থেকে জানা যায়, নামায না পড়াকে নবীজি কুফুরী কাজ এবং কাফেররের স্বভাব বলে উল্লেখ করেছেন।

আরও দেখুনঃ তাওহীদ ও শিরক pdf বই ডাউনলোড

এক হাদীসে এসেছে,যার ভিতরে নামায নেই, তার ভিতর দ্বীনের কোনো হিস্যা নেই । মুসনাদে বায্যার, হাদীস নং ৮৫৩৯ অন্য এক হাদীসে নবীজী ইরশাদ করেন, কোনো বান্দা আর কুফর-শিরকে মাঝে পার্থক্য বোঝা যাবে তার নামায তারকের দ্বারা । সহীহ মুসলিম, হাদীস নং ১৩৪।

হাদিসের মতলব হলো, যখন কেউ নামায ছেড়ে দিলো, তখন সে যেন কুফরের সঙ্গে গিয়ে মিলিত হলো । তার নামায না পড়াটা কুফরি কাজের সমতূল্য হলো। নামায আদায় কত বড় সৌভাগ্যের বিষয় আর তরক করাটা বত বড় দুর্ভাগের বিষয় সামনের হাদীস থেকে তা কিছু টা অনুমান করা যাবে।

আরও দেখুনঃ জান্নাতি দশ পুরুষ pdf বই ডাউনলোড

নিচে নামাযের গুরুত্ব  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

নামাযের গুরুত্ব pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ ঈলময়ের প্রকাশনী 
বইয়ের ধরণঃ নামাজের গুরুত্ব ও ফযিলত
বইয়ের সাইজঃ 1.45 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group