নামাযে কিভাবে মনোযোগী হবেন

নামাযে কিভাবে মনোযোগী হবেন pdf বই ডাউনলোড। মহান আল্লাহ রাব্বুল আলামিন আল-কুরআনে নামায কায়েমের নির্দেশ দিচ্ছেন: তোমরা নামায কায়েম অর্থাৎ প্রতিষ্ঠা করো এবং যাকাত দাও। (সূরা আল-বাকারা:১১০) ।

অবশ্যই নামায এমন একটি কর্তব্য কাজ যা সময়ানুবর্তিতার সাথে আদায় করার জন্য ঈমানদার লোকদের উপর ফরয দেয়অ হয়েছে। (সূরা আন-নিসা:১০৩) নামায কায়েম করো এবং তারঁ নাফরমানী থেকে দূরে থাকো। তোমরা সকলে পরিবেষ্টিত হয়ে তারঁই নিকট একত্রিত হবে। (সূরা আল আনআম:৭২)।

আরও দেখুনঃ দ্বীনে ইসলামের সৌন্দর্য ও বৈশিষ্ট্য pdf বই ডাউনলোড

নামায প্রতিষ্ঠা করো এবং ঈমানদার লোকদের সুসংবাদ দাও। (সুরা ইউনুস: ৮৭ )। আর নামায কায়েক করো দিনের দু প্রান্তে (ফজর, যুহর ও আসরে) এবং রাতের প্রথমাংশে (মাগরিত ও ইশায়)। পূন্য কাজ অবশ্যই পাপ দুর করে দেয়। যারা স্মরণ রাখে তাদের জন্যে এটি এক উত্তম উপদেশ। (সুরা হুদ:১১৪) আমার বান্দাদের মধ্যে যারা বিশ্বাসী তাদেরকে বলে দিন।

আমরা যখন নামাজে দাড়াঁই তখন অনেক দুণিয়াবি কথা মনে পড়ে তখন।

নামায কায়েম করতে এবং আমি তাদেরকে যে রিযিক দিয়েছি তা থেকে গোপনে ও প্রকাশ্যে ব্যয় করতে ঐদিন আসার আগে যেদিন কোনো বেচা-কেনা ও বন্ধুত্ব থাকবে না। (সূরা ইবরাহিম: ৩১) । নামায কায়েম করো সুর্য পশ্চিমে ঢলে পড়ার সময় হতে রাত্রের অন্ধকার আসন্ন হবার সময় পর্যন্ত। আর ফজরের কুরআন পড়ার স্থায়ী নীতি অবলম্বন করো। কেননা ফজরের কুরআনে আল্লাহর ফেরেশতাগণ উপস্থিত হয়। (সুরা বনী ইসরাঈল: ৭৮)।

আরও দেখুনঃ ইবনে বতুতার ভ্রমণ কাহিনী pdf বই ডাউনলোড

আল্লাহ তাআলা আরও বলেন, আমিই আল্লাহ, আমি ছাড়া আর কোন ইলাহ নেই। অতএব তুমি আমার বন্দেগী করো। আর আমার স্বরণেই নামায কায়েম করো। (সূরা ত্বা-হা:১৪)। তিনি আরও বলেন নামায কায়েম করো, যাকাত দাও এবং রাসুলেল আনুগত্য করো। আশা করা যায় যে, তোমাদের প্রতি রহম করা হবে। (সূরা আন-নূর: ৫৬)।

তিনি আরও বলেন নামায কায়েম করো। নিঃসন্দেহে নামায অশ্লীল ও খারাপ কাজ হতে বিরত রাখ । (সুরা আল-আনকাবূত: ৪৫)। আরও বলেন তোমরা দাঁড়াও একথার উপর আল্লাহর দিকে রুজু করে এবং ভয় করো তাকেঁ অতঃপর নামায কায়েম করো, আর মুশরিকদের মধ্যে শামিল হয়ো না। (সুরা আন রূম: ৩১)।

আরও দেখুনঃ ইবনে বতুতার ভ্রমণ কাহিনী pdf বই ডাউনলোড

নিচে নামাযে কিভাবে মনোযোগী হবেন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

নামাযে কিভাবে মনোযোগী হবেন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  আহসান পাবলিকেশন
বইয়ের ধরণঃ সালাত বিষয়ক      
বইয়ের সাইজঃ 2.31 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ গোলাম মাওলা 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group