নামায অমান্য অবহেলাকারীর ভয়াবহ শাস্তি pdf বই ডাউনলোড। সলাত ইসলামের স্তম্ভসমূহের দ্বিতীয় স্তম্ভ। দুই সাক্ষ্য কালিমা দাস ও তার প্রভুর মাঝে এক সেতুবন্ধন। আনাস ইবনু মালিক থেকে বর্নিত, নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, মুমিন সালাত আদায়কালে তার প্রভুর সাথে কথা বলে (বুখারী হাঃ৩৯৬)। হাদীসে কুদসীতে আল্লাহ তাআলা বলেন।

আমারও আমার বান্দার মাঝে সালাতকে দুই ভাগে ভাগ করেছি। আমার বান্দা তাই পায় যা সে প্রার্থনা করে। সুতরাং বান্দা যখন বলে, সমস্ত প্রশংসা আল্লাহ জন্য যিনি বিশ্বাজাহানের প্রতিপালক। তখন আল্লাহ বলেন, আমার বান্দা আমার প্রশংসা করল।

আরও দেখুনঃ কেন ইসলাম থেকে দুরে সরে যাচ্ছে pdf ডাউনলোড

বান্দা আমার স্তুতি বর্ণনা করল। বান্দা যখন বলে, তিনি বিচার দিবসের অধিপতি। তখন আল্লাহ বলেন বান্দা আমার মহিমা বর্ণনা করল। বান্দা যখন বলে আমরা তোমারই উপাসনা করি এবং তোমরই নিকটে সাহায্য ভিক্ষা করি। তখন আল্লাহ বলেন এটা আমার ও আমার বান্দার মাঝে এবং আমার বান্দার জন্য তাই যা সে যাত্রা করে।

বান্দা যখন বলে আমাকে সরল পথ প্রদর্শন কর তাদের পথ যাদেরকে তুমি পুরস্কৃত করেছ, তাদের পথ নয় যারা ক্রোধভাজন এবং তাদের পথও নয় যারা পথভ্রষ্ট। তখন আল্লাহ তাআলা বলেন এটা আমার বান্দার জন্য এবং তার জন্য তাই যা সে প্রার্থনা করে। (মুসলিম তিরমিযী হাঃ ২৮৮৮) ।

আরও দেখুনঃ মুসলিম নারীর সংগ্রাম সাধনা pdf বই ডাউনলোড

সালাত মুমিনদের হৃদয়ের এবং ক্বিয়ামাতের জ্যোতি। নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, যে ব্যক্তি সালাতের হিফাযত করে তার জন্য তা ক্বিয়ামতের জ্যোতি ,দলীল ও পরিত্রাণের কারণ হবে। (মিশকাত হাঃ ৫৩১) সালাতে বিনীত অন্তরকে উপস্থিত রেখে সালাতকে হিফাযত ও সযত্ন করা। যা জান্নাতে প্রবেশধিকার পাওয়ার এক হেতু্ আল্লাহ তাআলা বলেন।

মুমিনগণ অবশ্যই সফলকাম হয়েছে, যারা নিজেদের সলাতে বিনয়-নম্র যারা অর্ণথক ক্রিয়াকলাপ হতে বিরত থাকে, যারা যাকাত দানে সক্রিয়, যারা নিজেদের যৌনাঙ্গকে সংযত রাখে তবে নিজেদের পত্নী অথবা অধিকারভূক্ত দাসীগণের ক্ষেত্রে অণ্যথা কররে তারা তিরস্কৃত নয় এবং যারা এদের ছাড়া অন্যকে কামনা করে তারা সীমালঙ্গনকারী।

আরও দেখুনঃ মুক্তবাসিনী ১ম খন্ড pdf বই ডাউনলোড

নিচে  নামায অমান্য অবহেলাকারীর ভয়াবহ শাস্তি pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

নামায অমান্য  অবহেলাকারীর ভয়াবহ শাস্তি pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আল-ইসলাহ প্রকাশনী 
বইয়ের ধরণঃ সালাত বিষয়ক       
বইয়ের সাইজঃ 2.33 MB
প্রকাশ সালঃ ২০০৪ ইং
বইয়ের লেখকঃ হাফেজ মুহাম্মাদ আইয়ুব      
অনুবাদঃ আল-ইসলাহ প্রকাশনী
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group