না কোন শূন্যতা মানি না pdf বই ডাউনলোড। সারাজীবন আমি উদ্ভট স্বপ্নের মধ্যেই পাশ ফিরে শুয়েছি। দুঃস্বপ্নের উৎপাতে অতিষ্ঠ হয়ে বালিশের মধ্যে মুখ ডুবিয়ে সান্ত্বনা খুঁজেছি। ভেবেছি, ওটা ছিল স্বপ্ন। সম্ভবত আমি ঘুমকাতুরে লোক বলে খোয়াবের জ্বীন আমার পিছু ছাড়তে চায় না, ঘুমের শুরুতেই অস্বাভাবিক একটা শিরশিরানি আমার হৃদপিন্ড থেকে নিঃসৃত হয়ে মস্তিস্কের সব স্বপ্নের খুপড়িতে ফোকাস ফেলে।

আমি দেখি গাছগুলো স্থান ত্যাগ করে নিরুদ্দেশ যাত্রা করেছে। আর আমার পরিচিত সব মানুষ গাছের মতো স্থানু হয়ে দাড়িঁয়ে আছে। এ ধরণের স্বপ্নে দ্রুত ঘুম টুটে যায়। আমি বলে উঠি, এ তো স্বপ্ন। মিথ্যা প্রবোধে চৈতন্যের ডালপালা কয়েকটা হলুদ পাতা ঝরিয়ে দেয় বটে। কিন্তু আমি বিছানায় উঠে ডায় বসে থাকি।

আরও দেখুনঃ স্বপ্নের তারকা pdf বই ডাউনলোড 

এখন এই সত্তর বছর বয়সে যেখানে ঘুমের কোনো বালাই আমাকে আর ছুঁতে চায় না, তখন এসব কি দেখছি! এ তো কোনো স্বপ্ন নয়। পশু, প্রকৃতি, বৃক্ষরাজি ও নদ-নদীর মাছের ঝাঁকেরা আমার কাছে আমার কানে নাকিঁসুরে কাদঁছে কেনো। আমি এখন আর বঞ্চিতা বুক চাপড়ানো নারীর কান্নার সাথে প্রকৃতির রোদনধ্বনিতে আলাদা করতে পারি না। আমি কোনো কিছুরই প্রতিপালন তো নই। আশ্রয় বা প্রশ্রয়দাতা নই।

বিষাদ এর এই প্রবাদ বাক্য যেন কভু না শেষ হয় ।

তবু মানুষ ও প্রকৃতির বিলাপ আমাকে দেয়াল ফুটো করার যন্ত্রের মতো ঘুরিয়ে ঘুরিয়ে এফোঁড়-ওফোঁড় করে দিচ্ছে কেনো ?? আমি শৈশবে দুঃস্বপ্ন দেখতাম। সে-জন্যে আমার মা আমার বাজুতে চেপ্টা কবজ বেধেঁ দিয়েছেন। সে-সব তো ছিল স্বপ্নের ব্যাপার. ঘুমের প্রতিক্রিয়া।

আরও দেখুনঃ স্বপ্নের ব্যাখ্যা pdf বই ডাউনলোড

কিন্তু দেখো, আমি দুচোখ মেলে আছি। যা কিছু চোখে পড়ছে সবই তো উদ্ভট আর কানফাটা বিস্ফোরকের শব্দ। রক্তের ফোয়ারা, ছিন্ন-ভিন্ন মানুষের পিন্ড। বিশ্বাস করো, আমি তো জেগেই আছি। স্বপ্নের ঘুন আমি আমার লাল কলজে থেকে নখ দিয়ে খুঁটে খুঁটে দুরে ফেলে দিয়েছি ।

আমাকে এই জাগ্রত পীড়ন থেকে আবার নিদ্রাচ্ছন্ন করে দেয়ার কোনো ঘুমের বড়ি কি কেউ বাজারে ছাড়তে পারেন না? কিংবা কোনো রুপোর মাদুলি, যা গলায় ঝুলিয়ে চোখ বন্ধ করে থাকব? অনেক সুন্দর একটি বই যদি আপনারা এই বইটি পড়তে এবং অনেক কিছু জানতে চান তাহলে আপনারা বইটি ডাউনলোড করে নিতে। পারেন।

আরও দেখুনঃ ঈমানের দাবী পিডিএফ বই ডাউনলোড

নিচে না কোন শূন্যতা মানি না pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

না কোন শূন্যতা মানি না pdf বই ডাউনলোড

প্রকাশকঃ অন্যনা 
বইয়ের ধরণঃ কবিতা বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.48 MB
প্রকাশ সালঃ 2005
বইয়ের লেখকঃ আল মাহমুদ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ [WP-Coder id=”8″