নূহ আঃ এর মহাপ্লাবন

নূহ আঃ এর মহাপ্লাবন pdf বই ডাউনলোড। মানব সৃষ্টির লগ্ন থেকেই, মানব জাতির প্রতি নবীগণের মাধ্যমে যেসব পবিত্র বার্তাসমূহ প্রেরিত হয়েছে সে সম্পর্কে মহান আল্লাহ তায়ালা আমাদের অবহিত করে এসেছেন। কোন কোন সমাজ-গোষ্ঠী বার্তাগুলোকে মেনে নিয়েছে।

আবার কখনও বা অন্যরা তা প্রত্যাখ্যান করেছে। কখনো কখনো সমাজের সংখ্যালঘু অংশ এই বার্তাগুলোকে গ্রহণ করে নবীগণকে অনুসরণ করেছে। বহুক্ষেত্রে সংখ্যাগরিষ্ট সম্প্রদায় বাণীগুলো প্রাপ্ত হয়েছে কিন্তু তারা তা মেনে নেয়নি।

আরও দেখুনঃ কুফুরি ফতওয়া ও কুপ্রভাব pdf বই ডাউনলোড

তারা শুধু নবীগনের প্রচারিত বার্তাসমূহকে অশ্রদ্ধা করেই ক্ষান্ত হয়নি বরং তারা নবীগণ ও তাদের অনুসরণকারীদের নানাভাবে ক্ষতি করার চেষ্টায় লিপ্ত হয়েছে। নবীগনের বিরুদ্ধে তারা সাধারণত মিথ্যাবাদ, যাদু, মস্তিষ্ক বিকৃতি, মন ভুলানো বাক্যের ব্যবহার ইত্যাদি নানা ধরণের দাড়ঁ করাত আর এমনকি বহু সম্প্রদায়ের নেতা তাদের নবীগণকে হত্যার উপায় বা পথ খুজেঁ বেড়াত।

জনগণ যেন আল্লাহ তাআলার প্রতি তাদের আনুগত্য প্রকাশ করে এটাই নবীগণ তাদের জনগণের কাছে প্রত্যাশা করতেণ। বিনিময়ে তারাঁ নবীগণ কোন ধরণের অর্থাদি কিংবা অন্য কোন পার্থিব বিষয়াদি অর্জনের আকাঙ্খা পোষণ করতেন না। এ ব্যাপারে তারাঁ লোকদের জোর-জবরদস্তি করার প্রচেষ্টায়ও লিপ্ত হননি।

আরও দেখুনঃ আপনার ইমান কি গ্রহনযোগ্য pdf বই ডাউনলোড

তারাঁ যা করতেন, তা তাদের সম্প্রদায়কে সত্য ধর্মের দিকে দাওয়াত দেয়া ছাড়া আর কিছুই ছিল না: আর তারাঁ তাদের সম্প্রদায় থেকে পৃথকভাবে নিজেদের অনুসারগণকে নিয়ে এক ভিন্ন পথে জীবনযাপন করার আকাঙ্খা করতেন। মাদায়েনবাসীদের কাছে প্রেরিত হয়েছিলেন, শো’আইব আঃ।

তিনি ও মাদায়েনবাসীগণের মাঝে যা ঘটেছিল তা পূর্বোল্লেখিত পয়গম্বর-সম্প্রদায় সম্পর্ক চিত্রিত। শো’আইভ আঃ তার সম্প্রদায়কে আহবান করেছিলেন যেন তারা আল্লাহ তায়ালার উপর ঈমান আনে এবং তাদের চালিয়ে আসা অবিচার-অনাচার ত্যাগ করে। এতে করে তারঁ সম্প্রদায় যে প্রতিক্রিয়া ব্যক্ত করে। 

আরও দেখুনঃ বিতরের সালাত pdf বই ডাউনলোড

নিচে নূহ আঃ এর মহাপ্লাবন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

নূহ আঃ এর মহাপ্লাবন pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ খোশরোজ কিতাব মহল  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক      
বইয়ের সাইজঃ 17.2 MB
প্রকাশ সালঃ ২০০৫ ইং
বইয়ের লেখকঃ হারুন ইয়াহিয়া     
অনুবাদঃ ডাঃ উম্মে কাউসার হক উম্মে মোহসিনা
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group