নেককার ও বদকার লোকের মৃত্যু

নেককার ও বদকার লোকের মৃত্যু pdf বই ডাউনলোড। একদিন রাসুলুল্লাহ (সঃ) এর সাথে জনৈক আনসারীর জানাযা পড়তে কবরস্থানে গিয়েছিলাম। সেখানে পোঁছে দেখলাম তখনও লহদ বা কবর খনন করা হয়নি। এ কারণে নবী করীম (সঃ) সেখানে বসলেন, আমরাও তারঁ চতুর্দিকে আদবের সাথে এমনভাবে বসলাম যে আমাদের মাথার উপর পাখি বসে আছে।

রাসুলুল্লাহ (সঃ)এর হাতে একখানা লাঠি ছিল, তা দ্বারা তিনি চিন্তাযুক্ত মানুষের ন্যায় মাটি খুঁড়ছিলেন। নবী করীম (সঃ)স্বীয় মাথা মোবারক উঠিয়ে বললেন, কবরের শাস্তি হতে আল্লাহ তাআলার কাছে আশ্রয় প্রার্থনা কর। এ কথা তিনি দু বা তিন বার বলেছেন। অতঃপর বললেন, মুমিন বান্দা যখন দুনিয়া থেকে পরকাল অভিমুখী হয়, তখন আকাশ হতে তার কাছে ফেরেশতার আগমন ঘটে যাদের চেহারা সূর্য এর ন্যায় সমুজ্জল।

আরও দেখুনঃ ভাগ্য ও তাকদীর pdf বই 

তাদের সাথে থাকে জান্নাতের কাফন ও সুঘ্রান। এ ফেরেশতাগণ মুমূর্ষ ব্যক্তির দৃষ্টির শেষ প্রান্তে গিয়ে বসে। অতঃপর মালাকুল মউত ফেরেশতার আগমন হয় এবং সে এসে মুমূর্ষ ব্যক্তির শিয়রে বসে বলে হে পবিত্র আত্মা!! আল্লাহ তাআলার ক্ষমা ও মাগফেরাত এবং তার সন্তুষ্টির দিকে দেহ থেকে বের হয়ে এসো। তখন মুমিন ব্যক্তির আত্মা খুব সহজে এমনভাবে দেহ থেকে বের হয় যেমন কলসী থেকে পানি প্রবাহিত হয়ে বেরিয়ে আসে।

অন্তর ও মালাকুল মউত তা বরণ করে নেন। অতঃপর মালাকুল মউত হাতে নেয়ার পর তিনি তা দূরে অপেক্ষামান অন্যান্য ফেরেশতাদের হাতে ছেড়ে দিতে না দিতেই মুহূর্তের মধ্যে তারা সে আত্মাকে জান্নাতের কাফন ও সুগন্ধীতে জড়িয়ে আসমানের দিকে চলে যান। সে সুঘ্রান সম্পর্কে নবী করীম (সঃ)বলেন, পার্থিব জগতে সবচেয়ে উত্তম সুগন্ধি হচ্ছে মেশক, তাদের সাথে আনীত সুঘ্রাণও মেশকের মতেই উত্তম।

আরও দেখুনঃ নবীর মানহানির শাস্তি মৃত্যুদন্ড pdf বই

পক্ষান্তরে বান্দা যদি কাফির হয় । দুনিয়া ত্যাগ করে আখেরাতে পাড়ি জমানোর সময় উপস্থিত হয় তখন তার কাছে কালো চেহারা বিশিস্ট ফিরিশতা নাযিল হয় এবং তার মাথার কাছে বসে আদেশ করে হে অপবিত্র আত্মা আল্লাহর অসন্তুষ্টি ও গযবের দিকে বেরিয়ে আসো।

নিচে নেককার ও বদকার লোকের মৃত্যু pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

নেককার ও বদকার লোকের মৃত্যু pdf বই ডাউনলোড

প্রকাশকঃ রিমঝিম প্রকাশনী
বইয়ের ধরণঃ মৃত্যু বিষয়ক
বইয়ের সাইজঃ 2.14 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ ‍মুহাম্মদ আব্দুর রহমান খন্দকার
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group