পরকালের পাসপোর্ট pdf বই ডাউনলোড। বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিস জিদ্দায় চাকুরী করা অবস্থায় দেখলাম যে, প্রবাসে পাসপোর্টের মূল্য কেমন পাসপোর্ট ছাড়া অন্য কোনো দেশে যাওয়া অসম্ভব। বিশেষ করে নিজের দেশে যেতে হলে পাসপোর্ট অথবা কনস্যুলেটের পক্ষ থেকে ছাড়পত্র হলেই যাওয়া সম্ভব । পৃথিবীর সকল মানুষ ইচ্ছায় হোক বা অনিচ্ছায় এমন এক গন্তব্যের দিকে ছুটে যাচ্ছে ঐ স্থানের পাসপোর্ট দুনিয়া থেকে সকলকেই নিতে হচ্ছে।

আপনাদের সকলের জানা রয়েছে কোনো মানুষ অন্য দেশে যেতে চাইল প্রথমে পাসপোর্ট বানাতে হয়। আর পাসপোর্ট বানালেই অন্য দেশে যাওয়া যায় না। সেই জন্য তাতে ভিসা লাগাতে হবে। তাই যারা আল্লাহর জান্নাতে যেতে চায় তাদের একটি পাসপোর্ট থাকবে, সেই পাসপোর্টের মধ্যে জান্নাতে প্রবেশের ভিসা থাকবে।

আরও দেখুনঃ তাকওয়া pdf বই

আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) থেকে পাসপোর্ট সম্পর্কিত একটি হাদীস বর্নিত হয়েছে”-সালমান ফার্সী (রা.) হতে বর্নিত তিনি বলেন রাসূলুল্লাহ (সাঃ) বলেছেন: কোনো ব্যক্তি জান্নাতে প্রবেশ করতে পারবে না তবে তার পাসপোর্ট থাকতে হবে যাতে বিসমিল্লাহির রাহমানীর রাহীম লেখা সম্বলিত ভিসা থাকবে । এই পাসপোর্টটি অমুকের পুত্র অমুকের জন্য তাঁকে জান্নাতের সর্বোচ্চ স্তরে প্রবেশ করাও তাঁর জন্য ফলফলাদির গাছগুলো কাছেই ঝুঁকে থাকবে।

আপনাদের আরো জানা রয়েছে প্রত্যেক পাসপোর্টে বাহকের নাম পিতার নাম মাতার নাম ধর্ম জন্মস্থান জন্ম তারিখ পাসপোর্টের মেয়াদ বর্তমান ও স্থায়ী ঠিকানা লেখা থাকে। আল্লাহ রাব্বুল আলামীন কর্তৃক পরকালেন পাসপোর্টে এ সকল কিছু অনুরূপ লিপিবদ্ধ থাকবে। এর একটি নমুনা নিম্নে দেয়া হলো:

নাম : আবদুল্লাহ
পিতা :আদম (আ)
মাতা : হাওয়া (আ)
ধর্ম : ইসলাম
জন্মস্থান : আলমে আরওয়াহ
জন্ম তারিখ :দুনিয়ার ভুমিষ্ঠের দিন
পাসপোর্টের মেয়াদ : দুনিয়া
স্থায়ী ঠিকানা : জান্নাত

আরও দেখুনঃ তাওহীদের উপকারিতা pdf বই

নিচে পরকালের পাসপোর্ট pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

পরকালের পাসপোর্ট pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আহসান পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক
বইয়ের সাইজঃ 1.61 MB
প্রকাশ সালঃ ২০১৬ ইং
বইয়ের লেখকঃ মোহঃ জিল্লুর রহমান হাশেমী
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group