পর্দা একটি ইবাদত

পর্দা একটি ইবাদত pdf বই ডাউনলোড। পর্দা শ্রেষ্ঠ ইবাদত ও গুরুত্বপূর্ণ ফরযসমূহের অন্তর্ভুক্ত। কেননা আল্লাহ তাআলা তার কিতাবে সৌন্দর্য প্রদর্শনকে নিষেধ করে পর্দার আদেশ দেন তেমনি নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাঁর হাদীসে বেপর্দার নিষেধাজ্ঞা জারি করে পর্দার আদেশ জারি করেন।

পর্দার ফরযের ব্যাপারে পূর্বের ও বর্তমানের আলিমগন একমত। তাদের মধ্যে কেউ এর বিপক্ষে যাননি। সুতরাং পর্দা ইবাদতকে কোনো এক যুগের সাথে নির্ধারিত করতে হলে অবশ্যই তার জন্য দলীল-প্রমান প্রয়োজন কিন্তু এর দাবিদারদের নিকট এর কোনই দলীল নেই। অতএব আমরা বলব বার বার বলব , পর্দা কোনো অভিনব বিষয় নয়। বরং তা পূর্বে ছিল এখনও থাকবে।

আরও দেখুনঃ শরীয়তের দৃষ্টিতে পর্দার হুকুম

কুরআন ও হাসীদের যদি পর্দার কোনো নির্দেশ ও এর আদর্শ ও সৌন্দর্য-বৈশিষ্টের ব্যাপারে কোনো শরীআতের দলীল নাও থাকত তবুও পর্দা মর্যাদা ও শ্রেষ্ঠত্বের মূর্ত প্রতীক হিসেবে নারী তা পালন ও সংরক্ষনের জন্য প্রশংসার দাবীদার হতো। যেহেতু পর্দার বিধান কুরআন হাদীসে ও ইজমার দ্বারা সুসাব্যস্ত তাই এর গুরুত্ব ও অপরিসীম!!!

আল্লাহ তায়ালার বাণী হে নবী! ঈমানদার নারীদেরকে বল, তারা যেন তাদের দৃষ্টিকে সংযত করে ও তাদের লজ্জাস্থানের হিফাযত করে তারা যেন যা সাধারণত প্রকাশ থাকে তা ব্যতীত তাদের শোভা প্রদর্শন না করে তাদের গলদেশ ও বক্ষদেশ যেন মাথার কাপড় দ্বারা আবৃত করে, তারা যেন তাদের স্বামী, পিতা (দাদা-নানাসহ) শশুর (দাদা-শশুর-নানা শশুরসহ), পুত্র ও নাতি স্বামীর পুত্র নাতিসহ ভাই (সহোদর ও সৎভাই) ভাতিজা, ভাগ্নে, আপন মুসলিম নারীগণ, তাদের মালিকানাধীন দাস-দাসী এমন অধিনস্থ পুরুষ যাদের মধ্যে পৌরুষত্ব বিলুপ্ত এবং নারীদের গোপন অঙ্গ সম্বন্ধে অজ্ঞ বালক ব্যতীত কারো নিকট তাদের শোভা প্রকাশ না করে। তারা যেন সজোরে পদক্ষেপ না নেয় যাতে তাদের গোপন শোভা প্রকাশ পায়। হে মুমিনগণ!! তোমরা সবাই আল্লাহর দিকে প্রত্যাবর্তন কর যাতে তোমরা সফলকাম হতে পারো। (সুরা আন-নূর আয়াত: ৩১)

আরও দেখুনঃ নেককার ও বদকার লোকের মৃত্যু

নিচে পর্দা একটি ইবাদত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

পর্দা একটি ইবাদত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলাম হাউস
বইয়ের ধরণঃ পর্দা করা
বইয়ের সাইজঃ 1.94 MB
প্রকাশ সালঃ ২০০৪ ইং
বইয়ের লেখকঃ ‍
অনুবাদঃ মুহাম্মদ আব্দুর রব আফ্ফান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group