প্রত্যাবর্তন pdf বই ডাউনলোড। আচ্ছা তোরা রাজনীতি করতে চাস কেন? একজন একজন করে বল। ভাই, আমি ইঁদুরের মতো বাচঁতে চাই না। হিাদায়াত, পথের খোঁজ। কোন পথ? কেমন সে পথ? পিচঢালা, না মেঠো, না ডিজিটাল? সে পথ বড় সহজ,বড় আরাম।

ছোটবেলা থেকে আমাদের মাথায় পুঁজিবাদী, স্বল্পমূল্যে শ্রমসন্ধানী সিস্টেম একটা কথা শিখিয়ে দিয়েছে-লাইফ ইজ নট অ্যা বেড অব রোজেজ। জীবনটা ফুলের বিছানা নয়। জীবন খুব কঠিন, টিকে থাকার জন্য প্রতিযোগিতা করতে হবে।

আরও দেখুনঃ নেক সুরতে শয়তানের ধোঁকা pdf বই ডাউনলোড

বস্তুবাদী সমাজে বস্তু কেনার যোগ্যতা চাই, না হলে কামফোর্ট জোনে থাকতে পারবা না। লেখাপড়া করে যে, গাড়ি-ঘোড়ায় চলে সে। গাড়ি-বাড়ি-নারী-কাড়িঁকাড়িঁ কড়ি-ছড়ি এগুলোর জন্য দৌড়াও,ভাগো। আরেকটা পথ আছে, কমফোর্ট জোনে ঢোকার পথ, আরাম-শান্তি-সুখের পথ। কমফোর্টের জন্য যে পথে উন্নত বস্তু লাগে না, কুড়েঁঘরেই-অর্ধাহারেই-হাটাঁপায়েই সেখানে কমর্ফোট মেলে।

অর্জনের প্রতিযোগিতা নেই সেপথে শুধু আছে বিসর্জনের প্রতিযোগিতা। বস্তু ভোগের মাঝে তৃপ্তি আগের ওই পথে। আর এই পথে ভোগে নয়, ত্যাগেই সুখ, আসল সুখ। এই পথের সন্ধান পাওয়াকেই বলছি হিদায়াত, যে পথের দুধারে ফুলের মতো ফুটে থাকে সুখেরা আমি কোনো কিতাবী নীতিবাক্য বা কমুনিজমীয় ইউটোপিয়া বা ঢাকুরমার ঝুলির কথা বলছি না।

আরও দেখুনঃ রাসূল সাঃ সম্পর্কে ১০০০ প্রশ্ন pdf বই ডাউনলোড

রেগুলার শেভের আড়ালে পাকা দাড়ির গোড়ার মাতো বাস্তব, কড়া মেকআপের আড়ালে প্রৌঢ়ার ভাজঁ পড়া চামড়ার মতো বাস্তব এক পথের অস্তিত্ব জানাচ্ছি আপনাদের, সেখানে সুখের অভিনয় করে প্রতি মুহূর্তে মরতে হয় না। সে রাস্তায় দম নিলেও ঘ্রাণ পাওয়া যায় সুখের, এতটাই সস্তা সেখানে সুখ। একটা ছেলের গল্প শোনাবো আজ। ছেলেটির জগতটাও টিপিক্যাল মধ্যবিত্ত-সন্তানের জীবন-দর্শনে ঠাসা।

আল্লাহ আমাদের সকলকে  নেক হায়াত দান করুক। 

পুজিঁবাদের সেবা করে নিজের কমফোর্ট জোন নিশ্চিত করতে হবে। এজন্য পুজিঁবাদের ঠিক করে দেওয়া শিক্ষাটা ভালোমতো আয়ত্ত করা জরুরী। যেখানে ভালো বাবা, ভালো স্বামী, ভালো সন্তান কীভাবে হতে হয়-তা নেই। ভালো চাকর হলে কীভাবে ভালো চাকরী করা যায়, শুধু সেটা শিখলেই যথেষ্ট। এরপর বস্তু আহরণের জন্য এমনভাবে চাকরগিরি করবে, যাতে সন্তান বাপ-মাকে কাছে না পায়।

আরও দেখুনঃ দুআ কবুলের গল্প গুলো pdf বই ডাউনলোড

নিচে প্রত্যাবর্তন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

প্রত্যাবর্তন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সমকালীন প্রকাশন
বইয়ের ধরণঃ সালাত বিষয়ক 
বইয়ের সাইজঃ 5০.09 MB
প্রকাশ সালঃ ২০১৮ ইং
বইয়ের লেখকঃ আরিফ আজাদ              
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group