প্রথমদিনের সূর্য

প্রথমদিনের সূর্য pdf বই ডাউনলোড। হাশরের মাঠের মতো তেতে আছে পৃথিবীর বুক। দিল্লীর প্রাচীন পথ ঘাট । উল্কা গতিতে ছুটে চলেছে মেদিনীর মানবজাতি। রুটি রুজির খোঁজে। ঘট ঘট ঙটাঙ্গ ঘট শব্দে চলেছে ট্রেন। টিমে তেতালা চালে। পণ্যদ্রব্যের বাহারি বিজ্ঞাপন গায়ে নিয়ে বাতাসে ঝড় তুলে ছুটে চলেছে বাস। মটর, ট্যাক্সির কালো ধোঁয়ার আক্রমণে অস্থির পথচারী ।

একটু থমকে দুটো বাজে শব্দ ছুড়ে ফের পা বাড়িয়েছে গন্তব্যের দিকে। পৌঁছুতেই হবে তাকে। নির্দিষ্ট লক্ষে । বাচার তাগিদে। সে জানে না যেখানে যাচ্ছে তা ঠিক না বেঠিক, সত্য না মিথ্যা । সে শুধু জানে তাকে বাচাঁতে হবে।

আরও দেখুনঃ কামিয়াবির পথ সম্পূর্ন pdf বই ডাউনলোড

প্রাণপণ যুঝে জোটাতেই হবে চারটে ডাল-ভাত-রুটি । বাসায় তার ক্ষমতার ওপর বিশ্বাস এনে আশায় আশায় পথ চেয়ে রয়েছে কজন অবুঝ শিশু ,বালক কজন অবলা নারী। তার সন্তান তার স্ত্রী, মা বোন। প্রচন্ড বেগে চলেছে ছুটে মাটির মানুষ । এ মানুষের যেন একটাই জীবন । মৃত্যু নেই। সে ভুলেছে। তার আসল ঠিকানা। মনে নেই তার জন্ম রহস্যের কথা।

এক ফোঁটা নোংরা পানিতে লুকিয়ে ছিল সে কিভাবে ।মনে কি পড়ে কোথা হতে এসেছে তুমি? কোথায় শুরু? কোথায় তোমার শেষ? চারটা ডাল রুটির জন্যে সব ভুলেছ তুমি। তোমার ঘেমে নেয়ে ওঠা ক্লান্ত শরীরে মেখে নাও পরম প্রভুর অবারিত বাসাতের একটু ছোঁয়া । ওই দেখা যায় বিশাল বটগাছ । ঘন নিবিড় তার ছাড়া। তুমি একটু থামো এখানে বসো। জিরাও ।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ৭ম খন্ড pdf বই ডাউনলোড

এসো, মুছে ফেলো তোমার সোনালী ঘাম। এখন শুধাই, পথিক পথিক, তুমি কি অমর? কি বললেন? প্রতিটি প্রাণীই মরণশীল।ওই দেখো, অবোধ পশুদের । ওরা নিস্তব্ধ। ভাবছে। মৃত্যুর কথা। মাটিতে কাল পেতে শোনো। কী? কান্নার শব্দ! হাজার বছরের রুদ্ধ কানায় ফেটে পড়ছে কবরের মানুষেরা।

তারা বলছে, ও পৃথিবীর মানুষ, তোমরা তৈরি না হয়ে এখানে এসো না। এখানে বড় বিপদ! বড় ভয়ংক জায়গা এটা। একবার ধরা পড়লে মুক্তির আর কোনও পথ নেই। মুক্তির উপায় কি? মরার আগেই মরে যাও। ঝামেলা মুক্ত হয়।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ২য় খন্ড pdf বই ডাউনলোড

নিচে প্রথমদিনের সুর্য pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

প্রথমদিনের সূর্য pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ প্রকাশ কুটির
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 5.53 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মাওলানা তারিক জামিল
অনুবাদঃ শফিউল করাঈশ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group