প্রিয় নবীর আদর্শ

প্রিয় নবীর আদর্শ pdf বই ডাউনলোড।অন্ধকার ঘনীভুত। আরো ঘনীভুত। যতই ঘনীভুত অন্ধকার ততই তীব্রতর আলোর চাহিদা । এ আলো মানুষের জন্য । এ আলো পৃথিবীর জন্য এ আলো সমগ্র সৃষ্টির জন্য মানুষ এ সৃষ্টির সেরা । এ আলো পৃথিবীর জন্য । এ আলো সমগ্র সৃষ্টির জন্য মানুষ এ সৃষ্টির সেরা। মানুষ পাপচারে লিপ্ত হলে সৃষ্টি জগতে ডুবে যায় অন্ধকারে।

পাপচার হচ্ছে অন্ধকার। মানুষের সমাজ ও জীবন যখন পাপাচার ব্যভিচার ও অত্যাচারের অন্ধ আক্রমনে বিধ্বস্ত হয় তখন ন্যায় ও কল্যানের মশাল হাতে আগমন হয় নবীদের ।প্রথম মানুষ ও প্রথম নবী আদম আলাইহিস সালাম প্রথম নবী । তাকেঁ পাঠানো হয় তারঁ অসংখ্য সন্তান সন্ততিদের প্রতি। তাদেরকে তিনি শেখান আল্লাহর অনুগত হয়ে সত্য ও ন্যয়ের পথে জীবন যাপক করার পদ্ধতি।

আরও দেখুনঃ  ইমাম মুসলিম র. pdf বই ডাউনলোড

আল্লাহ পৃথক পৃথক নবী পাঠিয়েছেন।

আদমের সন্তানরা সারা দুনিয়ার ছড়িয়ে পড়ে । দুনিয়ার বিভিন্ন দেশে বিভিন্ন গোষ্ঠী ও জাতিতে বিভক্ত হয়ে যায় তারা। কালের আবর্তনে তারাই আবার লিপ্ত হয় নানান পাপাচারে । প্রথমে দিকে আল্লাহ প্রত্যেক জাতির মধ্যে পৃথক পৃথক নবী পাঠান। তাদের প্রত্যেকের শিক্ষা নিজের জাতীয় পরিসরে সীমাবদ্ধ ছিল। তখনকার দিনে প্রত্যেক জাতিই পরস্পর বিচ্ছিন্ন জীবন যাপন করতো।

তাদের মধ্যে মেলামেশা ও যোগাযোগের সুযোগ তত বেশী ছিলনা। প্রত্যেক জাতি তার নিজ নিজ দেশের গন্ডীর মধ্যে আবদ্ধ ছিল। এ অবস্থায় সকল জাতির জন্য যৌথ শিক্ষা প্রচার অত্যন্ত দুরূহ ছিল। বিভিন্ন জাতির অবস্থাও ছিল পরস্পর থেকে স্বতন্ত্র। মানুষের মধ্যে নীতিবোধ ও আচরণের যে বিকৃত রূপ দেখা দিয়েছিল সর্বত্র তার ধরণ ছিল সম্পূর্ণ আলাদা।

আরও দেখুনঃ তাজকিরাতুল আউলিয়া pdf বই ডাউনলোড

তাই আল্লাহর নবীদের জন্য প্রত্যেক জাতির মধ্যে পৃথক পৃথক শিক্ষা ও পথ নির্দেশ পেশ করা ছিল অপরিহার্য। ধীরে ধীরে বিভ্রান্ত ধারনার উচ্ছেদ সাধন করে সঠিক ধারণা প্রচারের এবং ক্রমে ক্রমে জাহেলী জীবন পদ্ধতির বিনাশ সাধন করে শ্রেষ্ঠতর বিধানের আনুগত্য করার শিক্ষা দেয়া এবং তার অনুসরণ করতে অভ্যস্ত করে তোলাই ছিল তাদের কাজ।

নিচে প্রিয় নবীর আদর্শ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

প্রিয় নবীর আদর্শ pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটি লিঃ
বইয়ের ধরণঃ নবীর আদর্শ
বইয়ের সাইজঃ 2.28 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ আবদুল মান্নান তালিব
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group