প্রিয় নবীর কন্যাগন pdf বই ডাউনলোড। রাসূলুল্লাহ সাঃ এবং তারঁ প্রথম সহধর্মিণী খাদীজাতুল কুবরার মিলন-জাত সন্তান সন্তান-সন্তুতির মধ্যে সর্বপ্রথম কে জন্ম গ্রহন করেন পুত্র কাসেম, না কন্যা যায়নাব এ নিয়ে মতভেদের কিছুটা অবকাশ রয়েছে। কিন্তু কন্যাগণের মধ্যে ব্ড় যে যায়নাব এ সম্পর্কে কোনই মতভেদ নেই।

রাসূলুল্লাহ সাঃ-এর নবুওয়াত লাভের মোটামুটি দশ বৎসর পূর্বে যায়নাব জন্ম গ্রহণ করেন। তখন রাসূলুল্লাহ সাঃ-এর বয়স ৩০ (ত্রিশ) এবং উম্মুল মুমিনীন খাদীজা রাযিঃ-এর বয়স ৪৫ (পয়তাল্লিশ) বৎসর । যায়নাবের শৈশব সম্পর্কে বিশেষ কোন তথ্য জানা জায় না।

আরও দেখুনঃ প্রিয় প্রেয়সী নারী pdf বই ডাউনলোড

মহৎ চরিত্র পিতা এবং গুণবর্তী ও ধনবর্তী মাতার স্নেহচ্ছায়ায় ও উত্তম লালন-পালন গুণে যায়নাব যে এ সময় আদর্শ কন্যা রূপে গড়ে উঠছিলেন একথা সহজেই অনুমান করা যেতে পারে। রাসূলুল্লাহ সাঃ-এরই নয়, রাসূলুল্লাহ সাঃ তার দ্বিতীয় এবং তৃতীয় কন্যা রুকাইয়া রাযিঃ এবং উম্মু কুলসূম রাযিঃ-এর শুভ বিবাহ আবূ লাহাবের দুই পুত যথাক্রমে উৎবা এবং উতাইবার সঙ্গে আরও কম বয়সে সম্পন্ন করে ফেলেন।

কিন্তু নবুওয়াত লাভের পর আবূ লাহাব এবং তার স্ত্রী উম্মু জামীলা হাম্মা-লাতাল হাতাব-এর ইসলামের প্রতি তীব্র বিদ্বেষ ও রাসূল সাঃ-এর সাথে দুশমনীর কারণে তাদের কড়া হুকুমে উক্ত বিবাহ বন্ধন তালাক্বের মাধ্যমে ছিন্ন করে ফেলা হয়। সে কথা যথাস্থানে বিবৃত হবে।

আরও দেখুনঃ মক্কার পথ pdf বই ডাউনলোড

এখানে যায়নাব রাযিঃ-এর বিয়ের কথা এবং প্রতিকুল পরিবেশেও স্বামী-স্ত্রীর একে অপরের ভালবাসার গভীরতা এবং অটলতার কথা বর্ননা হচ্ছে। খাদীজা রাযিঃ-এর এক সদোদরা ভগ্নি ছিলেন যারা নাম ছিল হালাহ। রাবী ইবনু আবদিল উযযার সঙ্গে তার বিয়ে হয়। এদের মিলনজাত ছেলের নাম আবুর আস। হালাহ মাঝে মাঝে বোন খাদীজার বাড়ীতে আসতেন।

এবং যায়নাবকে দেখতেন। যায়নাবের দৈহিক সৌন্দর্য, মিষ্টি মধুর কথা, বুদ্ধিমত্তা এবং আকর্ষণীয় চাল-চলন দেখে তিনি অত্যন্ত খুশি হন এবং ভগ্নি-ন্যায়কে পুত্রবধু রূপে নিজ গৃহে নেয়ার আশা হৃদয়ে পোষণ করেন। অবশেষে তিনি তার বোনের নিকট একদিন বিয়ের প্রস্তাব পেশ করেন এবং বলেনঃ দুজনে মানাবে ভাল।

আরও দেখুনঃ মানুষের চিরশত্রু শয়তান pdf বই ডাউনলোড

নিচে প্রিয় নবীর কন্যাগন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

প্রিয় নবীর কন্যাগন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  হুসাইন আল-মাদানী প্রকাশণী 
বইয়ের ধরণঃ সীরাত বিষয়ক       
বইয়ের সাইজঃ 2.89 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ  হুসাইন বিন সোহরাব
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group