ফাজায়েলে আমল ২য় খন্ড

ফাজায়েলে আমল ২য় খন্ড pdf বই ডাউনলোড।  প্রত্যেক দরজা দিয়াই ফেরেশতাগণ তাহাদের নিকট প্রবেশ করিবে এবং স্বম্বোধন করিয়া বলিবেঃ তোমাদের উপর শান্তি বর্ষিত হউক। যেহেতু তোমরা দ্বীনের উপর অটল থাকিয়া ধৈর্য ধারণ করিয়াছে। সুতরাং কতেই না চমৎকার তাহাদের শেষ আবাসস্থল। তাহাদের প্রসংশায় অন্যত্র আল্লাহ পাক ফরমাইয়াছেন-তাহাদের নিদর্শন ।

এই যে, রাত্রি বেলায় তাহাদের পাশ্বদেশ আরামের বিছানা হইতে পৃথক হইয়া যায় এবং আপন প্রভুকে ভয়-ভীতি ও আশা আকাংখার ভিতর দিয়া ডাকিতে থাকে এবং তাহারা আমার দেওয়া বস্তু হইতে কিছু দান-খয়রাত ও করে।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ১ম খন্ড pdf বই ডাউনলোড

সুতরাং ঐসব লোকের জন্য তাহাদের চক্ষু শীতল করার মত অদৃশ্য জগতে কি কি সামগ্রীর আয়োজন করা হইয়াছে তাহা কেহই জানে না। যাহা তাহাদের নেক আমলের প্রতিদান স্বরূপ । উহাদের শানে আরও বলা হইয়াছে- নিশ্চয় পরহেজগার ব্যক্তিগণ বেহেশতের বাগন ও ঝর্ণাসমূহের মধ্যে অবস্থান করিবেন। আপন পরওয়অরদেগারের দানকে তাহারা সন্তুষ্টচিত্তে গ্রহন করিবেন।

নিশ্চয় তাহারা ইতিপূর্বে সৎকর্মশীল ছিলেন এবং রাত্রি বেলায় খুব কমই ঘুমাইতেন । এবং শেষ রাত্রে উঠিয়া তাহারা এস্তেগফার অর্থাৎ ক্ষমা প্রার্থনা করিতেন। অন্য এক জায়গায় বলিতেছেন। যাহারা অর্ধামিক তাহাদের সহিত কি ঐসব লোকের তুলনা হইতে পারে? যাহারা রাত্রি বেলায় কখনও বা সেজদায় পড়িয়া আবার কখনও দাড়ানো অবস্থায় আল্লাহর এবাদত করে।

আরও দেখুনঃ তাবলীগ আমার কাজ pdf বই ডাউনলোড

আখেরাতকে ভয় করে এবং আপন প্রভুর রহমতের আশা রাখে। আপনি তাহাদিগকে জিজ্ঞাসা করুন যে, কখনও আলেম এবং জাহেল বরাবর হইতে পারে? একমাত্র বুদ্ধিমান ব্যক্তিরাই উপদেশে গ্রহন করে অণ্যত্র আসিয়াছে – নিশ্চয় মানুষকে চঞ্চল চিত্তরূপে সৃষ্টি করা হইয়াছে।

কোনরূপ বিপদে পড়িলেই সে অতিমাত্রায় হাশুতাশ আরম্ব করে, আর যখন সে কোনরূপ মঙ্গল লাভ করে তখনই সে কৃপনতা শুরু করে। হ্যাঁ ঐসব নামাজীদের ব্যাপার স্বতন্ত্র যাহারা পাবন্দী ও স্থিরতার সহিত নামাজ আদায় করে। 

আরও দেখুনঃ দাওয়াতে নববী উসুল pdf বই ডাউনলোড 

নিচে ফাজায়েলে আমল ২য় খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ফাজায়েলে  আমল ১ম খন্ড pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ তাবলীগী কুতুব খানা
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 6.42 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মাওলানা মোঃ জাকারীয়া (রহঃ)
অনুবাদঃ মাওলানা মোঃ ছাখাওয়াদ উল্লাহ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group