ফাজায়েলে আমল ৪র্থ খন্ড

ফাজায়েলে আমল ৪র্থ খন্ড pdf বই ডাউনলোড। হুজুরে পাক সাঃ হযরত জিব্রাঈল আঃ হইতে শুনিয়া এরশাদ করেন যে, আল্লাহ পাক বলিতেছেন-আমি আল্লাহ, আমি ব্যতীত কোন মাবুদ নাই । সুতরাং আমারই এবাদত কর। তোমাদের মধ্যে যে ব্যক্তি এখলাছের সহিত কালেমা পাঠ করিবে সে আমার কেল্লায় প্রবশে করিবে আর যে কেল্লায় প্রবেশ করিবে সে আমার আজাব হইতে নিরাপদে থাকিবে।

বিভিন্ন রেওয়ায়েত দ্বারা বুঝা যায়, কবীরা গোনাহ করিয়া থাকিলে নিয়মানুযায়ী শাস্তি ভোগ করার পর সে জান্নাতে প্রবেশ করিবে। অবশ্য আল্লাহ রহমত কোন নিয়ম- কানুনের অধীন নহে।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ৩য় খন্ড pdf বই ডাউনলোড

শেরেক ব্যতীত যে কোন অবস্থায় রহমতের দ্বারা মুক্তি পাইতে পারে। যেমন হাদীছে আসিয়াছে, যে ব্যক্তি হঠকারিতা করিয়া কালেমা পড়িতে অস্বীকার করে আল্লাহ পাক তাহাকেই শাস্তি প্রদান করিবেন। অন্য হাদীছে আসিয়াছে, লা ইলাহা ইল্লাল্লাহ আল্লাহ তাআলার ক্রোধকে দুর করিয়া দেয় যতক্ষণ পর্যন্ত সে দুনিয়াকে দ্বীনের উপর প্রাধান্য না দেয়।

আর যখন দুনিয়াকে দ্বীনের উপর প্রাধান্য দিতে থাকে এবং কালেমা ও পড়িতে থাকে তখন আল্লাহ পাক বলেন, তুমি তোমার দাবীতে সত্য নয়। হুজুরে পাক সাঃ বলেন, সর্বশ্রেষ্ঠ জিকির হইল লা-ইলাহা ইল্লাল্লাহ এবং সর্বশ্রেষ্ঠ দোয়া হইল আস্তাগফিরুল্লাহ । অতঃপর হইয়ার সমর্থনে হুজুর সাঃ কোরআন শরীফের একটি আয়াত পাঠ করেন।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ১ম খন্ড pdf বই ডাউনলোড

পূর্বেও বর্ণিত হইয়াছে -কালেমায়ে তাইয়্যেবা সমস্ত জিকির হইতে শ্রেষ্ঠ । ছুফীয়ায়ে কেরাম বলেন, অন্তরকে পবিত্র করা ব্যাপারে এই কালেমার যথেষ্ঠ অবদান রহিয়াছে। যেহেতু উহার বরকতে অন্তর যাবতীয় কলিমা হইতে পরিষ্কার হইয়া যায়। আবার উহার সহিত এস্তেগফার যোগ হইলে তো আর কথাই নাই, যে, যেমন সোনায় সোহাগা।

একটি হাদীছে বর্ণিত আছে, হযরত ইউনুছ আঃ কে যখন মাছে গিলিয়া ফেলিয়াছিল তখন তিনি মাছের পেটে থাকিয়া পড়িয়াছিলেন “লা ইলাহা ইল্লা আনতা ছোবহানাকা ইন্নি কুনতু মিনাজ্জালেমীন” সুতরাং এই আয়াত দ্বারা যে কোন ব্যক্তি দোয়া করিলে আল্লাহ পাক কবুল করেন।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ২য় খন্ড pdf বই ডাউনলোড

নিচে ফাজায়েলে আমল ৪র্থ খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ফাজায়েলে  আমল ১ম খন্ড pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ তাবলীগী কুতুব খানা
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 6.27 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মাওলানা মোঃ জাকারীয়া (রহঃ)
অনুবাদঃ মাওলানা মোঃ ছাখাওয়াদ উল্লাহ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group