ফাজায়েলে আমল ৫ম খন্ড

ফাজায়েলে আমল ৫ম খন্ড pdf বই ডাউনলোড। হাদীছে বর্ণিত আছে, যখন আল্লাহ পাক কাহাকে ভালবাসেন তখন জিব্রাঈল আঃ তাহাকে বালবাসিতে থাকেন ও আছমানে ঘোষনা করিয়া দেন যে, অমুক আল্লাহর মাহবূব কাজেই তোমরা সকলে তাহাকে ভালবাসিতে থাক। তখন আছমান মাহবুব কাজেই তোমরা সকলে তাহাকে ভালবাসিতে থাক। তখন আছমানের বাসিন্দা সকলেই তাহাকে ভালবাসিতে থাকেন।

অতঃপর জমীনবাসির অন্তরে মহব্বত ঢালিয়া দেওয়া হয় এবং সাধারণ নিয়মের উর্দ্বে নিকট ও দূরের সবাই এমনকি সমুদ্রের বাসিন্দা ও নিবিড় জঙ্গলের বাসিন্দা পর্যন্ত তাহাকে ভালবাসিতে থাকে ও তাহার জন্য দোয়া করিতে থাকে।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ১ম খন্ড pdf বই ডাউনলোড

বেহেশতকে সুসজ্জিত করা । কোন কোন রেওয়ায়েতে আছে, রমজানের জন্য বৎসরের শুরু হইতেই জান্নাতকে সাজানো হয়। প্রথা আছে, যাহার আগমনের যত বেশী গুরুত্ব তত বেশী বেশী গরুত্ব সহকারে অনেক পূর্ব হইতে তাহার সংবর্ধনার আয়োজন করা হয় যেমন বিবাহের এন্তজাম মাসাধিককাল পূর্বে হইতেই করা হয়।

দুষ্টমতি শয়তানেকে বন্ধী করা। যাহার কারণে পাপের প্রাধান্য কমিয়া যায়। রমজান মাসে অফুরন্ত রহমতও এবাদতের আধিক্য বশতঃ ইহাই উচিৎ ছিল যে, পাপ কার্য এর দিকে শয়তান মরণ পণ চেষ্টা করিবে, কিন্তু দেয়া যায় সমষ্টিগতভাবে উক্ত মাসে পাপ কার্য কমিয়া যায়। অনেক শরাবী বিশেষ করিয়অ রমজানের শরাব ত্যাগ করে।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ২য় খন্ড pdf বই ডাউনলোড

তবুও দেয়া যায়, কিছু কিছু গুনাহ উক্ত মাসে সংঘটিত হয়। তাহার উত্তর সহজভাবে এই যে, বড় বড় শয়তানসমূহ শৃঙ্খলাবদ্ধ হয় সত্য, কিন্তু ছোট ছোট শয়তানের ফাদেঁ পড়িয়া মানুষ তখন পাপ কাজ করে। আর যদি দুবৃত্ত শয়তান দ্বারা সমস্ত শয়তানই বুঝা যায় তবে তাহার অর্থ হইতে এই যে।

সারা বৎসর যে শয়তান ধোঁকা দিতেছিল তাহার প্রভাবেই এখন লোকজন পাপে লিপ্ত হয়। তদুপরি মানুষের নফছতো বন্দী হয় না, উহা সাথেই থাকে। যাহার দরুন গুনাহের কাজ সংঘটিত হয়। হাদীছে বর্ণিত আছে মানুষ গোনাহ করা মাত্রই তাহার অন্তরে একটি কাল দাগ পড়িয়া যায়।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ৩য় খন্ড pdf বই ডাউনলোড

নিচে ফাজায়েলে আমল ৫ম খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ফাজায়েলে  আমল ১ম খন্ড pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ তাবলীগী কুতুব খানা
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 7.17 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মাওলানা মোঃ জাকারীয়া (রহঃ)
অনুবাদঃ মাওলানা মোঃ ছাখাওয়াদ উল্লাহ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group