ফাজায়েলে আমল ৬ষ্ঠ খন্ড

ফাজায়েলে আমল ৬ষ্ঠ খন্ড pdf বই ডাউনলোড। ইবনে  ছীরিন রাঃ বলেন, হযরত আবুবকর রাঃ মৃত্যুকালে মা আয়েশা রাঃকে ডাকিয়া বলিলেন, আমার ইচ্চা ছিল না যে, বায়তুলমাল হইতে কিছু গ্রহণ করি। কিন্তু হযরত ওমর রাঃ আমার কষ্ট হইবে মনে করিয়া আমাকে উহা লইতে বাধ্য করেন এবং বলেন যে, ব্যবসা জারী রাখিলে খেলাফতের কাজে বিঘ্ন-সৃষ্টি হইতে পারে। তাই আমি উহা কবুল করি।

এখন আমার এই অছিয়ত, সে ভাতার পরিবর্তে আমার অমুক বাগান লিল্লাহ দেওয়া হউক। এন্তেকালের পর আম্মজান আয়েশা রাঃ হযরত ওমর রাঃ এর নিকট অছিয়ত মোতাবেক সেই বাগান দিয়া দিলেন।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ১ম খন্ড pdf বই ডাউনলোড

হযরত ওমর রাঃ বলেন, তোমার পিতার উপর আল্লাহর রহমত নাজিল হউক। তিনি চাহিয়াছিলেন, তাঁহার বিরুদ্ধে কাহারো যেন মুখ খুলিবার সুযোগ না থাকে। লক্ষনীয় এই যে, তাহারঁ অজিফাই বা কত ছিল? উহাও আবার পরিষদ সদস্যের পীড়া পীড়িতেই লইয়াছিলেন । তদুপরি পেটে না খাইয়া মিষ্টান্ন খাইবার জন্য বিবি যেই পরিমান বাঁচাইয়াছিলেন উহাও জমা করিয়া দিয়াছিলেন।

তারপরও মনে সন্দেহ । অবশেষ প্রতিদান স্বরূপ নিজের বাগানটাই দান করিয়া গেলেন।আলী বিন মা আদ রহঃ একজন মোহাদ্দেছ ছিলেন। তিনি বলেন, আমি একটা ভাড়াটিয়া বাড়িতে ছিলাম। একবার আমি কিছু লেখার পর উহাকে শুকাইবার জন্য মাটির প্রয়োজন হয়, কাচাাঁ দেওয়াল ছিল, মনে মনে ভাবলাম ওখান থেকে একটু মাটি নিলেই চলিবে, পরে মনে হইল ইহাতো থাকিবার জন্য ভাড়া লওয়া হইয়াছে।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ৩য় খন্ড pdf বই ডাউনলোড

মাটি লইবার জন্য নয়। পরে আমার ভাবিলাম , সামান্য লইলে তাতে আর কি আসে যায়। তাই মাটি ব্যবহার করিলাম। রাত্রি বেলায় স্বপ্নে দেখি, কেহ দাড়াঁইয়া বলিতেছে-কাল ক্বিয়ামতে দেখিতে পাইবে সামান্য মাটি কি কাজের ?পরহেজগারীর অনেক স্তর রহিয়াছে। উচ্চতরের পরহেজগারী হিসাবে এই মাটি ব্যবহার করাও অন্যায়, যাহার জন্য কিয়ামতে প্রশ্ন করা হইবে তবে শরীয়তের বিধান মতে এই সামান্যটুকু মাটি ব্যবহার করা জায়েজ।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ৫ম খন্ড pdf বই ডাউনলোড

নিচে ফাজায়েলে আমল ৬ষ্ঠ খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ফাজায়েলে  আমল ১ম খন্ড pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ তাবলীগী কুতুব খানা
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 6.57 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মাওলানা মোঃ জাকারীয়া (রহঃ)
অনুবাদঃ মাওলানা মোঃ ছাখাওয়াদ উল্লাহ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group