ফিলিস্তিনের আকাশ pdf বই ডাউনলোড। সুর্য ডুবে যাচ্ছে। বিদায়ের আগে সারা আকাশ রাঙ্গিয়ে তুলেছে রঙ্গের গাঢ় আলপনায়। নীরবে বসে প্রকৃতির এই বিচিত্র রূপ চেয়ে চেয়ে দেখছিল আহমদ খলিল। তার দৃষ্টি নেমে আসে নিচে। সামেন যতদুর চোখ যায় ছড়িয়ে আছে ফসল ভরা মাঠ। দুএক দিনের মধ্যেই ফসল তোলার কাঝ শুরু হয়ে যাবে। প্রতিদিন এ সময়টায় এসে এখানে বসে থাকে আহমত খলিল।

তার মনে হয় এই ফসল ভরা বিশাল প্রান্তরটি যেন এখনো তাদেরই আছে। তার মনে পড়ে পবিত্র কুরানের বাণী- এবং (হে মুহাম্মদ!) তুকি ভূমিকে দেখ শুষ্ক ও প্রাণহীন, অতঃপর তাতে আমি বারি বর্ষন করলে তা শস্য-শ্যালম হয়ে আন্দোলিত ও স্ফীত হয় এবং উদগত করে সর্বপ্রকার নয়ানাভিরাম উদ্ভিদ।

আরও দেখুনঃ দাওয়াত তাবলীগের পদ্ধতি pdf বই ডাউনলোড

প্রত্যেক বছরই আল্লাহর তরফ থেকে অলৌকিক রহমত এ বৃষ্টিপাত হতে দেখে আহমদ খলিল। শীতের শেষ বিরান মাঠ বিকশিত হয়ে ওঠে অফুরান সবুজের সমারোহে। সেই দ্রুত বেড়ে ওঠা সবুজের রংয়ে খুব তাড়াতাড়িই আবার পরিবর্তন ঘটে। চারদিকে তখন সোনারং আভার ঝলমলানি। মাঠের পর মাঠভরা পাকা ফসলের সোনালি রঙের কাছে আসল সোনাও যেন একান্ত তুচ্ছ মনে হয় আহমত খলিলুর। এ সোনার আরেক অর্থ জীবন।

বিষ্ময় কর এক ঘটনা !!

বিগত বছরগুলো কথা মনে পড়ে তার। নিজে, এক চাচার ছেলের এবং আরো কয়েকজন ফেলাহীন কৃষক কে সঙ্গে নিয়ে খাবার সংগ্রহের জন্য কি দুঃসাহসিক কাজই না করত তারা। প্রায়ই, রাতের আধাঁরে ইহুদীদের দেয়া কাটাঁতারের বেড়া ডিঙ্গিয়ে তারা প্রবেশ করত দখলীকৃত এলাকায়। একবার ইহুদী সৈন্যরা তাদের উপস্থিতি টের পেয়ে যায়।

আরও দেখুনঃ বাগদাদের ঈগল pdf বই ডাউনলোড

সাথে সাথে চারদিক থেকে তাদের ঘিরে ফেলে। মেশিন গানের অবিশ্রান্ত গুলী বর্ষণ এবং গ্রেনেড বিস্ফোরণের মাঝে সেদিন প্রাণ নিয়ে পালিয়ে আসাই কঠিন হয়ে উঠেছিল। আহমদ খলিল বেবে পায়নি, পুরুষানুক্রমে প্রাপ্ত তাদের এ ক্ষুদ্র ভূখন্ড, যা তাদের জীবিকা পৃথিবীতে বেচেঁ থাকার একমাত্র অবলম্বন, ইহুদীরা তা কি করে নিজেদের বলে দাবি করতে পারে? ।

অন্ধকার গাঢ় হতে থাকে, আহমদ খলিল বসে থাকে নীরবে। সে ক্রমশঃ-ডুকে যেতে থাকে অতীত দিনের গভীরে। সব ঘটনাই তার মনে স্মৃতি হয়ে জমে আছে। তার এই সতেরো বছরের জীবনে ঘটনাতো কম ঘটেনি।

আরও দেখুনঃ আমীর তৈমুর pdf বই ডাউনলোড

নিচে ফিলিস্তিনের আকাশ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

ফিলিস্তিনের আকাশ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ঝিঙেফুল 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1০.2 MB
প্রকাশ সালঃ ২০০৬ ইং 
বইয়ের লেখকঃ মরিয়ম জামিলা 
অনুবাদঃ হোসেন মাহমুদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group