বজ্রকলম pdf বই ডাউনলোড। আমাদের সমাজে দুর্বলদের প্রতি সবলেরা যখন অত্যাচার করে, যখন উন্নত শ্রেনী অনুন্নতদের ছোটলোক বলে চিহিৃত করে, যখন বর্ণশ্রেষ্ঠরা বঞ্চিত অনগ্রসরদের উন্নতির পথ রুদ্ধ করে, যখন তারা বিদেশী ,গুপ্তচর, যকবন হরিজন, অচ্চুত প্রভৃতি উপাধি ঝুলিয়ে দেয় তাদের নামে, যখন তাদের লঘু অপরাধে দেওয়া হয় ।

গুরুদন্ড,যখন কারণে অকারণে তাদের হতে হয় নিহত অথবা আহত,পদে পদে হতে হয় লাঞ্চিত অথবা বঞ্চিত তখন প্রতিবাদ ও প্রতিরোধের আওয়াজ তুলতে চাইলে অথবা বিচারপ্রার্থী হলেও যদি তাকে চিহিৃত করা হয় সম্প্রদায়িত অথবা সমাজবিরোধী বলে, তাহলে তা হবে আরো নিমর্ম, আরো বেদনাদায়ক।

আরও দেখুনঃ বিশ্ব সাহিত্যে বিশ্ব নবী pdf বই ডাউনলোড

বেশির ভাগ ক্ষেত্রে ধর্মের নামে মনগড়া কুসংস্কার আর মিথ্যা ইতিহাস সমাজের সামনে তুলে ধরতে ব্যবহৃত হয় দৈনিক সংবাদপত্র, পুস্তক পুস্তিকা, পত্র-পবিত্রকা, বেতার, দূরদর্শন, সিনেমা, থিয়েটার,জনশ্রুতি, বিজ্ঞাপন প্রভৃতি সরকারি বেসরকারি প্রচারমাধ্যম। সূক্ষ্ম দৃষ্টি দিলে দেখা যাবে এ সবের পিছরে লুকিয়ে আছে কতকগুলো বিষাক্ত কলম; মিথ্যাচারিতা, শঠতা ।

এবং বেঈমানির ফলস্বরূপ আসার কিংবদন্তীগুলোকে যুগ যুগ ধরে টিকিয়ে রেখে আসছে একদল কুচক্রী কলমধারী। আবার এই সমস্ত কুচক্রীদের সরকারী মদদ, শিক্ষা ও সংস্কৃতি দফতার থেকে বরাদ্দ অর্থ এবং নানরকম প্রত্যক্ষ- পরোক্ষ সহযোগিতা প্রাপ্তি ঘটলে তা হয় সোনায় সোহাগা মেশার মত।

আরও দেখুনঃ মন্ত্রীর ছেলে pdf বই ডাউনলোড

আশার কথা এটাই, দুর্লভ হলেও এমন কিছু কলমধারা ছিলেন এবং এখনো আছেন যারা তাদেরঁ বজ্রকলমে তার প্রতিবাদে এগিয়ে এসেছিলেন, আসছেন এবং হয়ত আগামীতেও চলবে তাদের দুর্বার কলমের গতি তাদের লক্ষ্য থাকবেনা নিজের আখের গোছানোর প্রতি, তারা তোয়াক্কাই করবেন না পি-এইচ-ডি,ডি.লিট, পদ্মভূষণ,।

ভারতরত্ন প্রভৃতি সম্মানের, তারা তোয়াক্কা করবেন না। তাদের বই বাজেয়াপ্ত হওয়ার সন্ত্রাসকে, তাদের তোয়াক্কা থাকবে না পুলিসি হাজতবাস এবং কারাগারের অমানুষিক যন্ত্রণার। ঐ সমস্ত মুকুটহীন সম্রাট ও রাজাদের সিংহাসন আবদ্ধ থাকবেনা ইট আর পাথরের প্রাসাদে, বরং তাদের সিংহাসন বিরাজ করবে কোটি কোটি মানুষের মূল্যবান হৃদয়ে। 

আরও দেখুনঃ মাআল মুস্তফা pdf বই ডাউনলোড

নিচে বজ্রকলম  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

বজ্রকলম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ ইতিহাস বিষয়ক       
বইয়ের সাইজঃ 22.2 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ আল্লামা গোলাম আহমাদ মোর্তজা
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group