বাক্সের বাহিরে

বাক্সের বাহিরে pdf বই ডাউনলোড।এ বইয়ের উদ্দেশ্য বা বিধেয় একটাই -মানুষ যেন তার চারপাশে দুনিয়া ঘটমান বর্তমান সম্পর্কে অন্যভাবে ভাবে; বক্সের বাইরে উকি দেয়। মানুষের চিন্তার জায়গাতে নাড়া দেওয়ার জন্য ইসলামের দৃষ্টিকোণকে বেছে নিয়েছি। বংশসুত্রে পাওয়া অন্ধ ইসলাম নয়, কুরআন-সুন্নাহ থেকে শেখা ইসলাম । সেই ইসলাম -যা মানুষকে যৌক্তিক চিন্তার জায়গা করে দেয়।

বিজয় সরণির মোড়ে বিশাল বিলবোর্ডে একটা মেয়ের ছবি। বস্ত্রবালিকা্ হাতে টিপিন বাটি। প্রথম আলোর মতে এই মেয়েটির হাতে দেশ। আসলে মেয়েটির হাতে দেশ নেই- আছে একটি বাটি। এমন বাটি অনেকগুলো দেখেছিলাম রানা প্লাজাতে। ভাতের বাটি। সাদা ভাত। তরকারি ছিল হয়ত কোনো কোনোটাতে । চোখে পড়েনি।

ক্রমাগত লাশ সরিয়ে নেওয়া হচ্চিল । মাঝে মধ্যে আহত মানুষ। ভাতের বাটির কী দাম আছে? বস্ত্রশ্রমিকদের হাতে দেশ থাকে না। দেশ থাকে তাদের হাতে যারা শ্রমিকদের পুড়িয়ে মারে। কিংবা কংক্রিট চাপা দিয়ে । কিংবা পদতলে পিষ্ট হয়ে। তারা সরকারের সাথে বসে মুলামুলি করে ৫৩০০ টাকা বেতন? ফাজলামে পেয়েছ?

আরও দেখুনঃ  অপরাজিতা সাহাবিয়া সংখ্যা pdf বই ডাউনলোড

এ লেখাগুলোর অক্ষরের কালো রঙের একটা অন্ধকার দিক আছে। আমার মা-বাবা সন্তান এবং স্ত্রীর প্রাপ্য সময়ের অনেকটাই পড়া এবং কিছুটা লেখার ক্ষেত্রে ব্য করেছি। আমি তাদেঁর কাছে তাদের প্রাপ্য বুঝিয়া না দেওয়ার দোষ স্বীকার করে নিচ্চি। যে গাছটা ঝলমলে আলোয় আলোকিত, তার শিকড়গুলো আন্ধকারেই থাকে। মানুষ গাছ দেখে, শিকড় না। গাছ হিসেবে আমি শিকড়ের কাছে কৃতজ্ঞ।

যা কিছু ভালো তার সাথেই প্রথম আলো। তারা ভালোই জানে দেশ কাদের হাতে। তবে সেটা তারা আমাদের বলবে না। অন্তত বিলবোর্ডে বিজ্ঞাপন দিয়ে বলবে না। তারা বয়ান দেবে নিরাপদ কাজের পরিবেশ চাই । শিক্ষা চাই। মনের কথা খুলে বলতে চাই ।

মনের কথা বলতে গিয়ে যদি কেউ গ্রেপ্তার হয়, কিংবা কাউকে পিটিয়ে আধমরা করা হয় তখন কিন্তু প্রথম আলো আপনাদের সে ঘটনা বলবে না। সব ঘটনা সবার জানতে হয় না জানলে আপনারা ভালো থাকবেন না যে।

আরও দেখুনঃ ইবনে তাইমিয়া pdf বই ডাউনলোড

নিচে বাক্সের বাহিরে  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

বাক্সের বাহিরে pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়
বইয়ের সাইজঃ 3.65 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ শরীফ আবু হায়াত অপু
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group