বিজ্ঞান নাকি অপবিজ্ঞান pdf বই ডাউনলোড । তার একটি উক্তিটি মেইনস্ট্রিম বিজ্ঞানপন্থীদের মধ্যে অনেকে সংশয়ে ফেলেছে। একটা দল, যারা কঠিন ম্যাটেরিয়ালিস্টিক কন্সেপ্ট রাখে তারা মেনে নিতে পারে না, তারা অনেক খুজে ঘেটে বের করেছে এই উক্তিটি জনৈক ব্যক্তির দ্বারা বাশার নামের এক হায়ার স্পিরিট এন্টিটিকে চ্যানেল করে বলানো কথা।

এটা কতটা হাস্যকর বুঝতে পারছেন। যাহোক, আরেকটা দল যারা কোয়ান্টাম ফিজিক্স বিশারদ, তারা আইনস্টাইন এর জ্ঞানের তারিফ করে বলে আইনস্টাইন যথার্থই বলেছেন। তারা এই উক্তির সপক্ষে যুক্তিও উপস্থাপন করে। আমি জানি এই লেখা পাবলিশ করার পরেই অনেক থাটলেস ব্রেইনওয়াশড গুগলিং শুরু করে দেবে, যদি এর বিপক্ষে কিছু পায়! তাই তাদের যেন খুব কষ্ট না করতে, এজন্য বলা।

আরও দেখুনঃ ধর্ষণ pdf বই ডাউনলোড

এবার আসুন জানা যাক কেনইবা এই বিখ্যাত উক্তিকে কেন্দ্র করে প্রশ্ন তৈরি হচ্ছে! তিনি যে বিষয়টাকে জোর দিয়ে ফিলোসফি নয় বরং ফিজিক্স বলেছেন, সেটা কি আপনি বুঝতে পেরেছেন?আশা করি কিছুই বোঝেন নি। কারণ অধিকাংশেরই Occultism”, “mysticism” এর অন্ধকার জগৎ সম্পর্কে কোন ধারণাই নেই।

তার এই উক্তিটি 100% Occult mystical Quote! রহস্যবাদ/ গুপ্তবাদের ব্যপারে যা অজ্ঞ, তারা এরকম অজস্ত্র Quote বুঝতে পারে না, না বোঝার জন্য অন্ধ ভক্তি চলে আসে, মনে করে যে, এই মহাজ্ঞানী মনীষী না জাতি কত গভীর জ্ঞানের কথাই বলেছেন! mysticism(রহস্যবাদ) বা অকাল্টিজম (গুপ্তবাদ) হচ্ছে অপবিদ্যার এক মহাসিন্ধু।

আরও দেখুনঃ দাওয়াত তাবলীগের পদ্ধতি pdf বই ডাউনলোড

আর এই অপবিদ্যা হচ্ছে জাদুবিদ্যা ।অবাক হচ্ছেন! magick, withcraft, sorcery, astrology,alchemy প্রভৃতি বিষয়গুলোকে অকাল্ট নলেজ অতিপ্রাকৃত/ গুপ্ত গুহ্যজ্ঞান বলে। Occultism এর ইতিহাস অনেক পুরাতন। কখনো এর শিকড় পাওয়া যায় প্রাচীন মিশরীর সভ্যতায় আবার এখনো বা ব্যবলিন কখনো প্রাচীন গ্রীস কখনো বা প্রাচীন ভারত।

এই ইতিহাস নিয়ে পযালোচনা করলে হযরত সোলাইমান আলাইহিসালাম এর সময়কার জাদুবিদ্যার রিভাইভালের বৃত্তান্তও চলে আসে। আমরা সবসময় প্রাচীন জাদুকর, ভাগ্যগনক, ভবিষ্যতবক্তাদের কথা শুনেছি, শুনেছি ফ্রিম্যাসনিস্টদের কথা: তবে সবসময়েই একটা ব্যপার আধারেই থাকতে হয়েছে, সেটা এই যে, তাদের বিশ্বাস/দর্শন বা মতাদর্শ কি?।

আরও দেখুনঃ তারিক ইবন যিয়াদ pdf বই ডাউনলোড

নিচে বিজ্ঞান নাকি অপবিজ্ঞান  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

বিজ্ঞান নাকি অপবিজ্ঞান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ পড়ালেখা বিষয়ক 
বইয়ের সাইজঃ 25.6 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ আল ইমরান  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group