বিপদ যখন নিয়ামত pdf বই ডাউনলোড। জীবনে চলার পথে আমাদেরকে প্রতিনিয়ত নানা বিপদ-আপদের সম্মুখীন হতে হয়। আর দ্বীন পালনের পথটা তো আরও বেশি বিপদসংকুল। বিপদের সময় সালাফদের ঈমান বেড়ে যেত, অথচ আমাদের ঈমান তখন নিভূ নিভূ হয়ে যায়। অনেকে তো সামান্য বিপদে পড়েই দ্বীন-পালনে বিতৃষ্ঞ হয়ে যান।

আল্লাহর ওপর তাওয়াক্কুল হারিয়ে ফেলেন, তাকদীরে বিশ্বাসের ভীত হয়ে পড়ে নড়বড়ে। বিপদ বেশিরভাগ সময়ই আবির্ভুত হয় পরীক্ষারূপে। আমাদের একটু সতর্কতা বিপদরূপী সেই ঘন কালো মেঘকে রহমতের বারিধারায় পরিণত করতে সক্ষম।

আরও দেখুনঃ বিবর্তনবাদ pdf বই ডাউনলোড

অন্যদিকে আমাদের সামান্য অসতর্কতার দরুন সেই বিপদ কালবৈশাখীর রূপ ধারণ করতে পারে, ধ্বংস করে দিতে পারে আমাদের দুনিয়া এবং আখিরাত। আর শাস্তিরূপী বিপদের আগমন তো নিঃসন্দেহে আমাদের জন্য নিয়ামত। কেননা দুনিয়ার সামান্য কষ্টভোগ জাহান্নামের অসহনীয় শাস্তির পরিপূরক হয়ে যায়। সর্বোপরি, আমাদের সম্পূর্ণ উম্মাহ-ই আজ বিপদের ঘোর অমানিশায় দিন কাটাচ্ছে।

সাফল্যের সুর্যদয় তখনই হবে, যখন আমরা সেই বিপদরূপী অন্ধকারের স্বরূপ অনুধাবক করতে পারব। এ বইয়ে সেই অন্ধকার কাটানোর জন্যে প্রয়োজনীয় কিছু দিক নির্দেশনা দেওয়ার প্রয়াস চলানো হয়েছে, যাতে আমরা কঠিনতম বিপদের মুহুর্তেও অবিচল থাকতে পারি। অমুসলিমদের চোখে দুঃখ -দুর্দশা হচ্ছে অতিশয় যাতনার ব্যাপার।

আরও দেখুনঃ হযরত আবূ হূরায়রা pdf বই ডাউনলোড

কিন্তু মুসলিমদের জন্য দুনিয়াবি কষ্টগুলো হচ্ছে এক ধরণের পরীক্ষা, আল্লাহর সাথে সম্পর্ক আরও দৃঢ় করে নেওয়ার এক সুবর্ণ সুযোগ। মহামহিম আল্লাহ তারঁ বান্দাদের কখনও স্বচ্ছলতা ও স্বাচ্ছন্দ্য দান করে পরীক্ষা করেন। আবার কখনও তাদেরকে পরীক্ষা করার জন্য বিপদের মধ্যে ফেলেন । একজন মুমিন ব্যক্তি যদি বিপদের সময় ধৈর্যধারণ করতে পারেন।

তা হলে দয়াময় আল্লাহ তাকে অজস্ত্র দান করবেন, তার পাপ মোচন করে দেবেন এবং জান্নাতে তার মর্যাদা বৃদ্ধি করে দেবেন। আল্লাহ তাআলা বলেন, অর্থাৎ অবশ্যই আমি তোমাদের পরীক্ষা করব কিছুটা ভয়,ক্ষুধা, মাল ও জানের ক্ষতি এবং ফল-ফসল বিনষ্টের মাধ্যমে। (সূরা বাকারাহ, ০২: ১৫৫-১৫৭)।

আরও দেখুনঃ সভ্য পৃথিবীর ঋন স্বীকার pdf বই ডাউনলোড

নিচে বিপদ যখন নিয়ামত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

বিপদ যখন নিয়ামত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সমর্পন প্রকাশন
বইয়ের ধরণঃ হাদীস বিষয়ক       
বইয়ের সাইজঃ 9.93 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ শাইখ মূসা জিবরীল-গং  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group