বিবাহের গুরুত্ব ও পদ্ধতি

বিবাহের গুরুত্ব ও পদ্ধতি pdf বই ডাউনলোড। মহান আল্লাহ মানুষকে সৃষ্টি করার সাথে সাথে তার জীবন ধারনের জন্য চাহিদা দিয়েছেন এবং চাহিদা মিটানো পদ্ধতি ও বলে দিয়েছেন । মানব জীবনে খাদ্য , বস্ত ,বাসস্থান ,শিক্ষা ,ও চিকিৎসা ন্যায় জৈবিক চাহিদা গুরুত্বপূন্যা ।

এই চাহিদা পূরনের জন্য ইসলাম বিবাহের বিধান দিয়েছে । আল্লাহ তায়ালা পৃথিবীর প্রথম মানুষ [আঃ] কে নিজ হাতে সৃষ্টি করেছেন । পরবর্তী বংশ বৃদ্ধির জন্য হওয়া [আঃ] – কে সৃষ্টি করে আদম [আঃ] -এর সাথে বিবাহের ব্যবস্থা করেন ।

আরও দেখুনঃ ফেসবুক থেকে পাওয়া pdf বই ডাউনলোড

মানব জীবন প্যনালী পরিবর্তনের সাথে সাথে বিবাহের নিয়মের ও পরিবর্তন ঘটেছে । অবশেষে শেষ নবী মুহাম্ম্দ [ছঃ] জাহেলী যুগের সকল কুসংস্কার দূর নারিদের কে বিবাহের মাধ্যমে মর্যাদা দান করেছেন অ কিন্তু কালের বিবর্তনে বাংলাদেশের মুসলমান গন বিবাহের ইসলামের পদ্ধতি ভূলে অনেকটা বিধর্মীদের রসম – রেওয়াযের সাথে মিশে গেছে ।

আলোচ্য প্রেবন্দে বিবাহের গুরুত্ব ও নিয়ম – পদ্ধতি সম্পর্কে আলোচনা পেশ করা হলো -বিবাহের গুরুত্ব : মহান আল্লাহ পৃথিবীর সব কিছু জোড়ায় জোড়ায়সৃষ্টি করেছেন [যাবিয়াত ৫১/৪৯] এসনকি লতা- পাতা .গাছ পালা ও [ইয়াসীন ৩৬/৩৬/ ] ।

আরও দেখুনঃ আল্লামা মুঃ নাসিরুদ্দীন জীবনী pdf বই ডাউনলোড

তেমনে মহান আল্লহ মানুষকে নারী – পুরুষ বিবক্ত করেছেন [হুজুরাত ৪৯/১৩/ ,নিসা ৪/১] এবং অপরের প্রতি আকর্ষনীয় করে দিয়েছেন । ইসলামে নারি -পুরুষের মধ্যে সম্পর্কে স্থাপন ,বসবাস ও জৈবিক চাহিদা পূরনের একমাএ পন্থা হিসাবে বিবাহের প্রচলন করা হয়েছে । এজন্য প্রত্যেক অভিবাককে তাদের অধীনস্থদের বিবাহের ,ব্যাবস্থা করার নির্দেশ।

দিয়ে আল্লহ বলেন তোমাদের মধ্যে যারা স্বামীহিন তাদের বিবাহ সম্পদান কর এবং তোমাদের দাস -দাসিদের যারা সৎতাদের ও [নূর ২৪/৩২] বিবাহের মাধ্যমে মানুষ তার দৃষ্টি কে সংযত করে যৌনাঙ্গে পবিএতা রক্ষার মাধ্যমে জান্নাতের পথ সুগম করতে সক্ষম হয় । রাসূল্লাহ [ছাঃ] বলেছেন হে যুবসমাজ ! তোমাদের মধ্যে যারা

আরও দেখুনঃ ইসলামের দৃষ্টিতে সৃষ্টিত্ত্ব ২য় pdf বই ডাউনলোড

নিচে বিবাহের গুরুত্ব ও পদ্ধতি pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

বিবাহের গুরুত্ব ও পদ্ধতি pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 7.26 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ আব্দুল ওয়াদুদ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group