বিবাহ একটি উত্তম বন্ধুত্ব

বিবাহ একটি উত্তম বন্ধুত্ব pdf বই ডাউনলোড। একটি উচ্ছুল তরুনী যখন অনেক সাজুগুজু করে একটা ছেলের হাত ধরে রাস্তায় উড়ে উড়ে চলে— তখন তাকে দেখলে কে কী মনে করনে জানিনা, আমার মনে হত অন্যকিচু এই মেয়েটা অনেক প্রস্তুতি নিয়েই রাস্তায় বের হয়েছে, সাজুগুজু মেয়েরা অনেক সময় নিয়ে চিন্তা করে। কালার ম্যাচিং, ফিটিং এটা ওটা।

এরপর রাতের বেলা একটা ছেলের হাত ধরে পার্কে হাটাঁ। হয়ত বাবা-মা তখন ভাবছেন… মেয়েটা ঢাকায় পড়াশোনা করছে। অন্তত তারা অনেক বড়ো কিছু স্বপ্ন নিয়েই তাদের পাঠান শহরে । ঢাকার মধ্যবিত্ত মেয়েরা রাত ঘরে পথে ঘুরেনা সচরাচর । পরিবারগুলো একদমই বিকিয়ে যায়নি।

আরও দেখুনঃ বয়ানও খুতবাহ ১ম খন্ড pdf বই ডাউনলোড

বিকিয়েছে সংস্কৃতি। প্রতিটি ঘরেই স্যাটেলাইন কানেকশন। হিন্দি নায়িকারা বিকিনি, টপস পড়ে নিজেদের শরীরের বিভঙ্গকে পুরোপুরি তুলে দেয় ক্যামেরার কাছে। সারাদিন সিরিয়াল দেখা যায় সুন্দরী প্রদর্শণক্ষম মেয়েদের মুল্য, আকর্ষন। সিক্সপ্যাক শব্দটা আগে শোনা যেতনা.. এখন ছেলেরা প্যাক অর্জনের যন্ত্রনায় অস্থির থাকে।

একটা ছেলে পাশ করে চাকরি করলেও হয়না । তাকে অনেক টাকা ইনকাম করতে হবে। এই ছেলের সম্ভাব্য বউ ততদিনে কলেজ ভাসির্টিতে ডজনখানেক রোমিওর প্রস্তাব ফিরিয়ে দিয়ে বসে থাকে। এরপর ৩০ বছর ,৩২ বছরে সবাই ছেলেটির বিয়ে দিতে অস্থির হবে.. তখন তার চরিত্র কেমন আছে কে জানে.. মেয়েটাও কে জানে। বিয়ের পবিত্র আবেগ বহু আগেই তাদের হারিয়ে ক্ষয়ে যায়… তা কেউ বুঝে।

আরও দেখুনঃ পহেলা বৈশাখ একটি পৌত্তলিক উৎসব pdf 

শারীরিক-মানসিক এই চাওয়া পূরণে তারা যে আগে কোথাও সাময়িক ঢুঁ মারেনি তাইবা কে জানে?মুর্খ অভিভাবকদের চোখে পড়েনা এখনকার বিভোর্স রেট? চোখে পড়েনা সবখানে অশ্লীলতা দেখে? তার সন্তানটি কী ভাবছে মনে করেন তারা?

বিয়ের বয়সটা ছাত্র রাখলে কী সমস্যা হবে? দায়িত্ববোধ যার কখনই ছিলনা, তার কখনই হবেনা। ছেলে ও মেয়ের বাবা মা আরো কিছুদিন (বিয়ের পরেও) ভরণপোষনের দায়িত্ব নিলে কি সমস্যা? তাদের কি সন্তানের চরিত্রের চাইতে লোকে কি বলবে সেটাই বড় বিষয়..?

আরও দেখুনঃ ধর্ম নিরপেক্ষতা pdf বই ডাউনলোড

নিচে বিবাহ একটি উত্তম বন্ধুত্ব pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

বিবাহ একটি উত্তম বন্ধুত্ব pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 6.41 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং 
বইয়ের লেখকঃ সাফওয়ান
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group