বিভ্রান্তির প্রতিবাদে কুরআন হাদিস

বিভ্রান্তির প্রতিবাদে কুরআন হাদিস pdf বই ডাউনলোড।আল্লাহ তাআলা মানব জাতিকে সৃষ্টি করেছেন তারঁ আনুগত্য ও দাসত্ব করার জন্য, কিন্তু প্রকাশ্য শত্রু ইবলীসের চক্রান্তে স্রষ্টার আনুগত্যশীল না হয়ে যখন আল্লাহর অবাধ্য হয়ে যায়।

তখন অবাধ্য জাতিকে সঠিক পত প্রদর্শনের জন্য আল্লাহ তাআলা যুগে যুগে নারী-রাসুল প্রেরণ করেন। আল্লাহ তাআলা বলেন আমি সুসংবাদদাতা ও ভীতি প্রদর্শনকারী রাসূলগনকে প্রেরণ করেছি যাতে রাসুলগণের পরে আল্লাহ সম্বন্ধে লোকদের কোন আপত্তি বা বিরোধ না থাকে, আল্লাহ পরাক্রমশালী ও মহাজ্ঞানী।

আরও দেখুনঃ বিবাহের গুরুত্ব ও পদ্ধতি pdf বই ডাউনলোড

তিনি আরো বলেন: আমি প্রত্যেক জাতির কাছে রাসুল প্রেরণ করেছি এ মর্মে যে, তারা নির্দেশ দিবে: তোমরা একমাত্র আল্লাহ ইবাদাত কর এবং সকল প্রকার ত্বাগূত বর্জন কর। আল্লাহ তাআলা অসংখ্য নাবী-রাসুল প্রেরণ করেছেন তাদের সকলের প্রতি সাধারণভাবে ঈমান আনা ঈমানের একটি গুরুত্বপূর্ণ করুন।

আল্লাহ তাআলা বলেন: রাসুর স্বীয় প্রতিপালক হতে তৎপ্রতি যা অবতীর্ণ হয়েছে তা বিশ্বাস করে এবং মুমিনগনও বিশ্বাস করে। তারা সবাই আল্লাহকে, তার থাকে। আমরা তারঁ গ্রন্থসমূহকে এবং তারঁ রাসুলগনকে বিশ্বাস করে থাকে। আমরা তারঁ রাসুলগনের মধ্যে (ঈমান আনয়নে ) কাউকে পার্থক্য করি না।

আরও দেখুনঃ ফেসবুক থেকে পাওয়া pdf বই ডাউনলোড

তারা বলে আমরা শ্রবণ করলাম এবং মেনে নিলাম যে, হে আমাদের প্রতিপালন! আমরা আপনারই নিকট ক্ষমা প্রার্থনা করছি এবং আপনারই দিকে আমাদের প্রত্যাবর্তন। নাবী- রাসুলগনকে বিশ্বাস করা যেমন ঈমানের অঙ্গ, তেমনি নবি রাসুলগণের প্রতি অশোভনীয় ধারণা পোষণ করা বা অস্বীকার করাও কুফরীর অঙ্গ ।

আল্লাহ তাআলা বলেন :, আর যে ব্যক্তি আল্লাহ, তারঁ ফেরেশতাসমূহ, তার কিতাবসমূহ, তার রাসুলগণ এবং পরকাল সম্বন্ধে অবিশ্বাস করে, নিশ্চয়ই সে চরমভাবে পথভ্রষ্ট হয়েছে। হাদিসেও একইভাবে ঈমানের বর্ণনা এসেছে, রাসুলুল্লাহ সাঃ বলেন: আল্লাহকে, তারঁ ফেরেশতাগনকে. তার কিতাবসমূহকে, তার রাসুলগণকে, পরকালকে এবং ভাগ্যের ভাল-মন্দকে বিশ্বাস করার নাম ঈমান।

আরও দেখুনঃ আল্লামা মুঃ নাসিরুদ্দীন জীবনী pdf বই ডাউনলোড

নিচে বিভ্রান্তির প্রতিবাদে কুরআন হাদিস pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বিভ্রান্তির প্রতিবাদে কুরআন হাদিস pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.29 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ আবু আব্দুল্লাহ মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group