বিয়ের প্রকৃত বয়স আয়শা রাঃ

বিয়ের প্রকৃত বয়স আয়শা রাঃ pdf বই ডাউনলোড।  তার প্রথম যুক্তি হিসেবে উল্লেখ করেছেন, “আয়শার বিয়ে হয় ৩য় হিজরীর শাওয়াল মাসে কিন্তু দুঃখ জনক ব্যপার হল তিনি একথার কোন রেফরেন্স দেননি। তাই একথার সত্যতা যাচাইয়ের জন্য ইতিহাস, সিরাত গ্রন্থাদি অধ্যায়ন করি কিন্তু কোথাও কোন ঐতিহাসিক একথা বলেছেন-বলে পাইনি।

বরং সমস্ত সিরাত ও ইতিহাসবিদগণ একথা অকপটে স্বীকার করেছেন যে, আয়শা রা. বিবাহ হিজরতের ৩ বৎসর পূর্বে হয়েছে। সম্ভবত গবেষক সাহেব এর দৃষ্টি ভ্রম হয়েছে তিনি হিজরতের পূর্ব কে হিজরতের পর মনে করেছেন। তাই লিখেছেন তৃতীয় হিজরীর পরে। তার পর গবেষক সাহেব লিখিছেন, ইংরেজী ৬২৩-৬২৪ সাল

আরও দেখুনঃ সংগ্রামী সাধকদের ইতিহাস ৫ম pdf বই ডাউনলোড

এর উত্তরে শুধু এতটুকু লিখব যে, গবেষক সাহেব আপনি যে সব যুক্তি পেশ করেছেন , তার ৪নং যুক্তিতে একথা স্পষ্ট ভাবে উল্লেখ করেছেন ইসলাম পূর্ব যুগ ৬১০ খৃ: শেষ হয়” এবং ৬নং যুক্তিতে উল্লেখ করেছেন “খাদিজার মৃত্যুর পর ৬২০ খৃ: রাসুলের জন্য খাওলা নামের একজন ২ টা বিয়ের প্রস্তাব নিয়ে আসে” যেহেতু।আপনি নিজেই একথা স্বীকার করেছেন ইসলাম পূর্ব যুগ ৬১০ খৃ শেষ হয় সুতরাং নবুয়াতের ১ম বৎসর ৬১০ খৃ: আর আপনিই উল্লেখ করেছেন খাদিজা রা. মারা যান ৬২০ খৃ. অর্থাৎ নবুয়াতের দশম বৎসর ।

আর মুসনাদে আহমদের যে হাদিসের রেফারেন্স আপনি পেশ করেছেন, সে হাদিসেই স্পষ্ট উললেখ আছে। খাওলার প্রস্তাবের পরেই খাদিজার মৃত্যুর বছরই রাসুল সা. তাকে বিবাহ করেছেন। আর এটা নিঃসন্দেহে ব্যাপার যে, খাদিজার মৃত্যু নবুয়াতের ১০ম বৎসর অর্থাৎ হিজরতের ৩ বৎসর পূর্বে।

আরও দেখুনঃ গল্পে হযরত মুহাম্মদ সাঃ pdf বই ডাউনলোড

সুতরাং আয়শার বিবাহও ৬২০ ইং যে যা আপনার কথা দ্বারাই প্রমাণিত ।সুতরাং আপনি কিভাবে আয়শার রা. বিবাহ ৬২৩-৬২৪খৃ. বলে দিলেন তা আমাদের বোধ গম্য নয়।দ্বিতীয় একথা ঐতিহাসিক সত্য যে, রাসুল সা. এর জন্ম প্রসিদ্ধ মতানুযায়ী ৫৭০খৃ:-আর এক অনুসন্ধানে ৫৭১ খৃ. ও পাওয়া যায়। -যদি ৫৭০ খৃ.: ধরি তাহলে ৬২৩ ইং তে নবুয়তের ১৩তম বৎসর হয়।

নিচে বিয়ের প্রকৃত বয়স আয়শা রাঃ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

বিয়ের প্রকৃত বয়স আয়শা রাঃ pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ আয়শা রাঃ বিয়ের বয়স
বইয়ের সাইজঃ 1.34 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ ফারাবী শাফিউর রহমান
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group