বিয়ে আবেগও বাস্তবতা

বিয়ে আবেগও বাস্তবতা pdf বই ডাউনলোড।প্রতিশ্রুতিশীল লেখক ফাতেমা মাহফুজের এটি প্রথম গ্রন্থ। আমাদের সমমাজে বিয়ে সংক্রান্ত নানা অসংগতির ওপর দরদী মন নিয়ে তিনি আলোকপাত করেছেন। এখানে সংকলিত নিবন্ধনগুলোতে বিশেষ করে নারীদের দায়িত্ব ও অধিকারের বিষয়ে তার সমন্বয়ধর্মী দৃষ্টিভংগী ফুটে উঠেছে।

ইসলামে বিয়ে হলো সমাজ গঠনের ভিত্তি। বিশেষ করে আফ্রো-এশীয় মহাদেশসমূহের ধর্ম নির্বিশেষে সব ধরনের সমাজ ব্যবস্থার জন্যিই এটি সত্য। নারী-পুরুষের সম্পর্কভিত্তিক সামাজিদ ব্যবস্থাই এই উভয় অ -ইউরোপীয় সভ্যতার অভিন্ন বৈশিষ্ট্য। অর্থাৎ জাতি ধর্ম, বর্ণ, অর্থনৈতিক ও রাজনৈতিক অবস্থা নির্বিশেষে আমাদের জীবনে পরিবারই আশ্রয়কেন্দ্র ও সুখ- শান্তি-প্রেরণার উৎস। আমাদের পারস্পরিক যোগাযোগ ও পরিচয়ে পরিবার একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ উপাদান!!

আরও দেখুনঃ মহাপ্রলয় pdf বই ডাউনলোড 

বিয়ের সঠিক মাসায়েল কি?

দুজন সক্ষম নারী -পুরুষের মধ্যে বিয়ের মাধ্যমে পরিবাদ নামক এই সামাজিক সংস্থা গড়ে উঠে। একক বিবাহের তুলনায় বহুবিবাহ একটি ব্যতিক্রমী প্রথা হলেও তা নারী-পুরুষেরই মধ্যকার সম্পর্ক বিশেষ। লাগামহীন ভোগবাদিতার উন্মাদনায় হাল নাগাগের ইউরোপ- আমেরিকায় পৃথিবীর এই প্রাচীনতম সামাজিক প্রতিষ্ঠান ভেংগে পড়েছে। যদিও এর অস্তিত্ব সেখানে বিলুপ্ত হয়ে যায়নি।

যেখানে সমলিঙ্গে বিয়েকে আইনসম্মত করা হয়েছে। বিবাহ বহির্ভুত বৈধ সম্পর্ক তো আছেই । এই সর্বনাশা প্লাবনের সমাপ্তি কখন কিভাবে হবে তা জানি না। কিন্তু এটি নিশ্চিত যে, এটি মানব সভ্যতাবিরোধী একটা ব্যতিক্রমী নেতিবাচক সভ্যতা । আমাদের সমাজ এর কুপ্রভাব থেকে এখনো মুক্ত। তাই সংযত করণেই লেখক এ বিষয়ের এই বইয়ে কোনো প্রবন্ধ লিখেন নাই।

আরও দেখুনঃ কিতাবুল হজ pdf বই ডাউনলোড

বিয়েকে সহজ করো। ব্যভিচারকে কঠিন করো”-নবী মুহাম্মাদ (সাঃ) এই অমুল্য হেদায়েতকে যদি আমরা পুনঃ প্রতিষ্ঠা করে একটা সুন্দর সমাজ প্রতিষ্ঠা করতে চা, তা হলে অনেক কষ্ট করতে হবে। অনেক দুর যেতে হবে। বাহুল্য খরচের ব্যাপারটা বিলম্ব বিয়ের মূল কারণ। খরচের এই অপসংসস্কৃতি ভাংগার কাজে সবচেয়ে বেশি কার্যকর ভুমিকা রাখতে পারে সংশ্লিষ্ট বর ও কনে।

আরও দেখুনঃ  বিবাহের গুরুত্বও পদ্ধতি pdf বই

নিচে বিয়ে আবেগও বাস্তবতা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বিয়ে আবেগও বাস্তবতা pdf বই ডাউনলোড সুচীপত্র 

প্রকাশকঃ প্যানসফি 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 3.37MB
প্রকাশ সালঃ ২০১৭ ইং
বইয়ের লেখকঃ ফাতেমা মাহফুজ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group