বৈবাহিক সমস্যা ও কোরআনের সমাধান pdf বই ডাউনলোড। স্ত্রী পেটানো কি ইসলাম সমর্থন করে? এ প্রশ্নটি দীর্ঘকাল ধরে ধর্মপরায়ণ শিক্ষিত মুসলিম নারীদের মনে কাটাঁ হয়ে বিধে ছিল। বিভিন্ন সময়ে সূরা নিসার এই দিরাবা সংক্রান্ত ৪৩ নং আয়াতটি বিভিন্ন ব্যাখ্যা এসেছে। কোন কোন ইসলামী চিন্তাবিদ একে চল্লিশ ঘা আবার কেউ কেউ মৃদু আঘাত বলেছেন।

কিন্তু সব কটি ব্যাখ্যার সঙ্গেই শারীরিক আয়াত ব্যাপারটি জড়িত রয়ে গেছে। ফলে এর একটি সুষ্পষ্ট প্রভাব আমাদের সমাজে দেখা যায়। কারণে অকারণে স্ত্রীকে স্ত্রীকে আঘাত করা তাই অনেক মুসলিম পুরুষই তাদের অধিকার মনে করেন। অনেকে আবার একটু আগ বাড়িতে স্ত্রীকে পিটিয়ে শাসন করাকে নিজ পবিত্র দায়িত্ব মনে করেন ।

আরও দেখুনঃ জুমুআ ফযীলত ও বিধি-বিধান pdf বই ডাউনলোড

শরীরের আঘাত শুধু শরীরের সঙ্গেই সম্পর্কিত থাকেনা, তা মনের সঙ্গেও গভীরভাবে সম্পর্কযুক্ত। শারীরিক আঘাত কম হোক বা বেশি হোক তা আত্মসম্মানবোধ সম্পন্ন যে কোন নারীর মনেই কঠিন অপমানবোধ তৈরী করে। এমনকি তা ঐ নারীর পুরুষ আত্মীয়দের মনেও কষ্ট দেয়।

যে ব্যক্তি তার স্ত্রীর উপরে অত্যাচার করে সে কাপুরুষ।

এ আঘাতে শরীরে দাগ পড়ুক কি নাই পড়ুক, নারীর মনে দাগ পড়বেই। শরীরের দাগ বা কষ্ট যত দ্রুত মিলিয়ে যায়, মনের এ দাগ বা কষ্ট তত দ্রুত মিলিয়ে যায় না। কাজেই বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আবহুদহামিদ আহমদ আবুসুলাইমান বলেছেন সুরা নিসায় ব্যবহৃত দারাবা শব্দটির অর্থা পিটানো, প্রহার এমনকি মৃদু আঘাত হিসেবেও নেয়ার অবকাশ নেই।

আরও দেখুনঃ  বার্নাবাসের বাইবেল pdf বই ডাউনলোড

এর কারণ হিসেবে তিনি পেশ করেছেন কঠিন যুক্তি। তিনি তার Marital Discord: Recapturing the Full Islamic Spirit of Human Dagnity বইতে বোঝাতে চেয়েছেন যে, আরবী অভিধানে দারাবা শব্দটি অনেক অর্থ রয়েছে। সেক্ষেত্রে অন্য সব অর্থ বাদ দিয়ে স্ত্রীর ক্ষেত্রে পিটানো বা আঘাত করা অর্থটি গ্রহণ করা কতটা যুক্তিযুক্ত, বিশেষ করে বর্তমান সময়ের প্রেক্ষাপটে, তা ভেবে দেখতে হবে।

তাছাড়া কোরআনের ব্যাখ্যা আমাদের গ্রহণ করতে হবে রাসূল সাঃ-এর জীবনী থেকে। রাসূল সাঃ এর জীবনে দেখা যায় স্ত্রীদের সঙ্গে বিরোধ বা সমস্যার ক্ষেত্রে তিনি স্ত্রীদের কখনই আঘাত করেননি। বরং দু-দুবার এমন ঘটনায় তিনি একই পদ্ধতি অবলম্বন করেছেন, আর তাহলো স্ত্রীদের থেকে দুরে সরে যাওয়া। 

আরও দেখুনঃ দুর্নীতির পরিণাম ভয়াবহ pdf বই ডাউনলোড

নিচে বৈবাহিক সমস্যা ও কোরআনের সমাধান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

বৈবাহিক সমস্যা ও কোরআনের সমাধান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ বা.ই.ই
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক       
বইয়ের সাইজঃ 2.22 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ  আব্দুলহামীদ আহমাদ আবু সুলাইমান
অনুবাদঃ  ড. আবু খলনুদ আল-মাহমুদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group