ভালোবাসার অনন্য বিশ্ব নবী

ভালোবাসার অনন্য বিশ্ব নবী pdf বই ডাউনলোড। আল্লাহ রাব্বুল আলামীন মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে সৃষ্টিকুলের জন্য রহমত হিসেবে পাঠিয়েছেন। ইরশাদ হয়েছে, আমি তো তোমাকে সৃষ্টিকুলের প্রতি শুধু রহমত রূপেই প্রেরণ করেছি।

তিনি শুধু মানুষের জন্য নন। তিনি জিনও মানব, মুমিন ও কাফের সকলের প্রতিই রহমত রূপে প্রেরিত হয়েছেন। বিশ্বের সকল জীবন-জন্তুর জন্যও তিনি রহমত। সকলকে তিনি আল্লাহর দিকে আহবান করেন।

আরও দেখুনঃ হাজার বছরের শয়তানের গল্প pdf বই ডাউনলোড

অন্ধকার থেকে আলোর দিকে নিয়ে যান। আল্লাহ বলেনঃ নিশ্চয়িই আল্লাহ বিশ্বাসীদের প্রতি অনুগ্রহ করেছেন, যখন তিনি তাদের নিজেদেরই ম্যে হতে রাসূল প্রেরণ করেছেন, যে তাদের নিকট তারঁ আয়াতসমূহ পাঠ করে শোণায় ও তাদের পবিত্র করে। তাদেরকে কিতাব ও হিকমত শিখায়। যদিও তারা ইতিপূর্বে পরিস্কার বিভ্রান্তিতে ছিল।

আবু নদরাহ থেকে বর্ণিত, তিনি বলেন, আইয়ামে তাশরীকে যারা নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর খুতবা শুনেছে তাদের মধ্যে একজন আমাকে বলেছে যে, নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন হে মানবমন্ডলী! নিশ্চয়ই তোমাদের প্রভু এক। তোমাদের পিতা এক। অনারবের উপর আরবের কোন শ্রেষ্ঠত্ব নেই।

আরও দেখুনঃ রাতের সালাত pdf বই ডাউনলোড

আরবের উপর অনারবের কোন শ্রেষ্ঠত্ব নেই। কৃষঞাঙ্গের উপর শ্বেতাঙ্গের কোন শ্রেষ্ঠত্ব নেই। শ্রেতাঙ্গের উপর কৃষঞাঙ্গের কোন শ্রেষ্ঠত্ব নেই। তবে শ্রেষ্ঠত্ব শুধুই তাকওয়া ভিত্তিক। মানুষের মধ্যে তাকওয়া ব্যতীত পরস্পরে কোন পার্থক্য নেই। এ নীতির পক্ষে এ বাণী এক স্পষ্ট প্রমাণ। তাকওয়ার ক্ষেত্রে মানুষ যত অগ্রগামী হবে, সে আল্লাহর কাছে ততই শ্রেষ্ঠ বলে বিবেচিত হবে।

বর্ণ ও গোত্রে রএ ক্ষেত্রে আদৌ কোন মূল্য নেই। আল্লাহ রাব্বুল আলামীন তারঁ রাসুলকে উত্তম চরিত্রের সর্বোচ্চ চুড়ায় অধিষ্ঠিত করেছেন। সকল দিকে থেকে তাকে করেছেন শ্রেষ্ঠ। তার নান্দনিক চরিত্রমাধুরি দেখে কত মানুষই না ইসলামে দীক্ষিত হয়েছে তা গণনা করে শেষ করা যাবে না। ।

আরও দেখুনঃ নারীর স্বাধীনতা ৩য় খন্ড pdf বই ডাউনলোড

নিচে ভালোবাসার অনন্য বিশ্ব নবী pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ভালোবাসার অনন্য বিশ্ব নবী pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ ইসলাম হাউস 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক     
বইয়ের সাইজঃ 1.95 MB
প্রকাশ সালঃ ২০০৮ ইং
বইয়ের লেখকঃ আবু আব্দুর রাহমান 
অনুবাদঃ কতিপয় বিশিষ্ট আলেম
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group