মতবাদ ও সমাধান pdf বই ডাউনলোড। আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা বলেনঃ বস্তুতঃ আল্লাহ ও তারঁ রাসূল কোন বিষয়ে সীমাংসা দান করলে কোন মুমিন পুরুষ বা মুমিন নারীর সেই বিষয়ে ভিন্ন মত পোষণের কোনই অধিকার থাকে না। যে আল্লাহ ও রাসূলকে অমান্য করলো সে তো সুষ্পষ্টভাবে পথভ্রষ্ট হয়ে গেল। (সূরা আহযাব ৩৩: ৩৬)।

আমীরুল মুমিনীর উমার বিন খাত্তাব রাযি, বলেছেন তোমরা রায়পন্থীদের থেকে সাবধান থাকবে। কেননা তারা সুন্নাতের দুশমন। আল্লাহর রাসূল সাঃ-এর হাদীসকে আয়ত্ত করতে তারা ব্যর্থ হয়েছে। অতএব তারা নিজস্ব মত অনুযায়ী কথা বলে থাকে। ফলে তারা নিজেরা পথভ্রষ্ট হয় এবং অন্যদেরকেও পথভ্রষ্ট করে। (আশ-শাওকানীঃ আল-কাওলুল মুফীদ) ।

আরও দেখুনঃ মোবাইল ফোন ব্যবহার বৈধতার সীমা pdf বই

সাহাবী আবদুল্লাহ বিন মাসউদ রাযি, বলেছেনঃ যদি তোমরা তোমাদের নাবী সাঃ-এর সুন্নাত পরিত্যাগ কর তা হলে তোমরা নিশ্চিতরূপে ভথভ্রষ্ট হবে (মুসলিম) সাহাবী আবদুল্লাহ বিন উমার রযি. বলেছেনঃ যতক্ষণ পর্যন্ত মানুষ হাদীসের অনুসরণ করবে ততক্ষণ পর্যন্ত তারা সঠিক পথের উপর থাকবে। ( সুয়ুতীঃ মিফতাহুল জান্নাত)।

মুসলিম জগতের পঞ্চম খলীফা উমার বিন আবদুল আযীয রহ. মৃতুঃ ১০১ হিঃ বলতেনঃ কুরআনের পর আমাদের কোন কিতাব নেই, মুহাম্মাদ রাসূল সাঃ-এর পর আমাদের কোন নাবী নেই। তিনি সুন্নাতের প্রতি বিশেষ করে আবূ বাকর, উমার রাযি. যুগে প্রচলিত ইসলামী পথ অনুসরণের প্রতি জোর তাগিদ দিয়ে।

আরও দেখুনঃ মোবাইর ফোন ব্যবহার বৈধতার সীমা

বলতেনঃ যারা ইসলামের মধ্যে নতুন পথের আবিস্কারকে তারা রাসূল সাঃ-এর সুন্নাতের সাথে যুদ্ধকারী, যারা সুন্নাতে রাসূলের আলোকে চলে তারা সঠিক পথের সন্ধান পেয়েছে; আর এটাই বাচাঁর একমাত্র পথ। যারা ইসলামে নিজেদের রায়-কিয়াস যুক্তি দ্বারা নতুন পথ খুলেছে তারা মুমিনদের বিপরীত পথের পথিক।

সুন্নাত-বিপরীত ঐ সাথে চলার তারা জাহান্নামে পৌঁছবে। (আল-বিদায়া ওয়ান-নিহায়া ৯/২১৬ পৃষ্ঠা, হিলইয়াতুল আউলিয়া ৫/৩৩৮-৩৩৯ পৃষ্ঠা)। আল্লাহ সুবহানাহু ওয়া তাআলার দ্ব্যর্থহীন সতর্ক বাণীঃ আর যেদিন যালিম ব্যক্তি দুঃখ জ্বালায় নিজের হাত কামড়াতে থাকবে এবং বলবেঃ হায়! যদি আমি রাসূলের সাথে সোজা পথ ধরতাম।

আরও দেখুনঃ হিন্দু ভাইদের দাওয়াত দেয়ার পদ্ধতি pdf বই

নিচে মতবাদ ও সমাধান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

মতবাদ ও সমাধান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 4.43 MB
প্রকাশ সালঃ ১৯৯২ ইং 
বইয়ের লেখকঃ আল্লামা আবু মুহাম্মাদ আলীমুদ্দীন রহ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group