মহিলাদের দ্বীনি মেহনত মোজাকারা

মহিলাদের দ্বীনি মেহনত মোজাকারা pdf বই ডাউনলোড। হযরতজী মাওলানা ইনামুল হাসান সাহেব রহঃ বলেছিলেন, দুনিয়াতে যে পরিমান পুরুষ তার চেয়ে বেশি মহিলা এবং মহিলারা যে পরিমান তার চেয়ে বেশি বাচ্চারা । যদি শুধু দ্বীনের মেহনত পুরুষের উপর করা হয় অথবা পুরুষরা শুধু দ্বীনের মেহনত করে তাহলে সমস্ত উম্মতের মধ্যে হতে শুধু এক-তৃতীয়াংশের উপর মেহনত হল।

অতএব যদি আমরা পুরো উম্মতকে দ্বীনের মেহনতের হরকতে আনতে চাই তাহলে পুরুষ, মহিলা এবং বাচ্চা সকলের উপর মেহনত করতে হবে। এই উম্মত ইব্রাহিম আঃএর মিল্লাতের উপর প্রতিষ্ঠিত।

আরও দেখুনঃ  দাওয়াত কি pdf বই ডাউনলোড

এই উম্মত দুনিয়াতে প্রকাশ হয়েছে ইব্রাহিম আঃ এবং তার খানদানের কোরবানীর উপর এই উম্মতের দুনিয়াতে আসার জন্য কোরবানী দিয়েছেন ইব্রাহীম আঃ ও মা হাজেরা ও হযরত ইসমাঈল আঃ। ঘটনা এই রকম, যখন ইব্রাহিম আঃ আল্লাহপাকের হুকুমে মা হাজেরা ও ইসমাঈল আঃ কে সাথে নিয়ে নির্জন জঙ্গল ও মরুভুমির প্রান্তে যেখানে কোন আবাদি ছিল না।

আল্লাহ তাদের পরীক্ষার জন্য যেখানে পাঠালেন কেন কিছুর সুবিধা ছিল না। 

যেখানে কোন খানাপিনার ব্যবস্থা ছিল না, কেন নিরাপত্তা ও হেফাজতের ব্যবস্থা ছিল না, ঐখানে ঐ অবস্থায় ইব্রাহিম আঃ আল্লাহ-র হুকমে উটের উপর থেকে উহাদের দুজনকে অর্থাৎ মা হাজেরা ও ইসমাঈল আঃ কে ঐখানে নামিয়ে দিয়ে যখন চলে আসছিলেন তখন মা হাজেরা ইব্রাহিম আঃ কে জিজ্ঞাসা করলেন, আয় ইব্রাহিম, তবে কি আপনার উপর আল্লাহর এই রকম হুকুম হয়েছে?

আরও দেখুনঃ আলোকিত নারী pdf বই ডাউনলোড

ইব্রাহিম আঃ চলে যাচ্ছিলেন, পিছনে না ফিরে ইশারাতে হ্যাঁ সুচক উত্তর দিলেন। তখন মা হাজেরা নিশ্চিন্ত হয়ে গেলেন এবং বললেন, আল্লাহপাকের যখন আমার জন্য এই রকম হুকুম হয়েছে তখন আল্লাহপাকই আমাকে নিজের কুদরতে হেফাজত করবেন। আল্লাহ-র হেফাজতই আমার জন্য যথেষ্ট, আর আমার কারও প্রয়োজন নাই।

কিছুদিন পর যখন যে সমস্ত খেজুর, পানি ইব্রাহিম আঃ দিয়েছিলেন তা যখন ফুরিয়ে গেল মা হাজেরা উপবাসে কাটাতে লাগলেন। এর কারণে ইসমাঈল আঃ কে স্তনের দুধ পর্যন্ত দিতে পারছিলেন না। ছোট ইসমাইল আঃ তখন ক্ষুধা ও পিপাসার কারণে ছটফট করছিলেন ।

আরও দেখুনঃ দাওয়াতে নববী উসুল pdf বই ডাউনলোড

নিচে মহিলাদের দ্বীনি মেহনত মোজাকারা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মহিলাদের দ্বীনি মেহনত মোজাকারা pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ মেহনতের গুরুত্ব ও আলোচনা
বইয়ের সাইজঃ 1.22 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group