মহিলাদের নামাজ

মহিলাদের নামাজ pdf বই ডাউনলোড। উম্মাহর নারীরা আজীবন যেভোবে নামায পড়ে এসেছে তা শত ভাগ পুরুষের মত নয়। এভাবেই আবহমানকাল থেকে চলে আসছে। সেই সাহাবী থেকে তাবেয়ী, তাবে তাবেয়ী ক্রমধারায় কোটি কোটি মুসলিমাহ, পুণ্যবতী নারাী নামায পড়ে আসছেন।

তারপর কয়েক বছর আগে আনুমানিক ২০/৩০ বছর আগে নতুন গবেষণা বের হলো। যার বক্তব্য হচ্ছে নারী পুরুষের নামাযের কোন পার্থক্য নেই! গবেষণার কেন প্রয়োজন হলো? কারন, নতুন গবেষকরা হাদিসের শুদ্ধতা বা বিশুদ্ধতা যাচাইয়ের উপর নামাযকে প্রতিষ্ঠিত করতে চাইলেন।

আরও দেখুনঃ ফরজ নামাজের পর করণীয় pdf বই

তারপর যখন দেখলেন নারীদের নামাযে যে পার্থক্য গুলো মেনে নামায পড়া হয় সে হাদিসগুলোর সনদ মজবুত নয়। সুতরাং তারা বললেনে নামাযে কোন পার্থক্য নেই।

এখানে গোড়ায় কিছু প্রশ্ন আছে। আপনারা যদি তাদবীনে হাদীস(হাদিস সংকলনের ইতিহাস) নিয়ে পড়ে থাকেন এই প্রশ্ন এতক্ষণে আপনার মাথায় চলে আসার কথা । আচ্ছা হাদিসের প্রচলিত কিতাবগুলো লেখা হলো ১৫০-২০০বছর পর।

আরও দেখুনঃ বিতর নামাজ ও রাকাত সংখ্যা pdf বই

এই হাদিস গ্রন্থগুলোর ভিত্তি করে নামাযকেপুনর্বিন্যাস যদি করা হয় তাহলে এই গ্রন্থগুলো লেখার আগের যুগে যেসকল সাহাবী/তায়েবী /তাবে তায়েবী ছিলেন তারা কিভাবে নামায পড়লেন? তখন তো এই কিতাবগুলো লেখা হয়নি।তাহলে নামাযটা শিখলেন কিভাবে ? নিশ্চয় কেতাব পড়ে শিখেন নি।

সাহাবীরা শিখেছেন রাসূল সাঃ-এর থেকে তারপর তাবেয়ীরা শিখেছেন সাহাবীদের থেকে। নামায তো ইতোমধ্যেই পূর্ণ রূপে প্রতিষ্ঠিত হয়ে গিয়েছে। হাদিসের গ্রন্থগুলা লেখার আগেই। সাহাবা থেকে নিয়ে পরবর্তী ৩ প্রজন্ম নামায শিখেছে তাআমুল ও তাওয়ারুছ”এর মাধ্যমে ।

আরও দেখুনঃ নামাজ কেন কবুল হয় না pdf

যদি মনে করা হয়।ইমাম বুখারীর বুখারী লেখার আগে কেও সহীহভাবে নামায পড়তে পারেননি। মনগড়া নামায পড়েছেন সুতরাং বুখারী লেখার পর সে নামাযকে বদলানো জরুরী । তাহলে ৪ মাজহাব ওলামাজহাব এর সবারই একমত হওয়া উচিত প্রচলিত হাদিসগ্রন্থগুলোর উপর ভিত্তি করে নামাযকে পুনর্বিন্যাস বা শুদ্ধিকরণ জরুরী।

নিচে মহিলাদের নামাজ pdf বই ডাউনলোড এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মহিলাদের নামাজ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ নামাজ বিষয়ক
বইয়ের সাইজঃ 1.65 MB
প্রকাশ সালঃ 
বইয়ের লেখকঃ মাওলানা আব্দুল্লাহ আল মাহমুদ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group