মহিলা বিষয়ক হাদীস সংকলন pdf বই ডাউনলোড

পুরুষরা যেমন আল্লাহ তায়ালার বান্দা নারীরাও তেমন আল্লাহ তায়ালার বান্দী। কুরআন মাজীদের বহু জায়গায় হে মানুষ জাতি, হে  ঈমানদারদের ঈমানের দাবী  ইত্যাদি সম্বোধনের পাত্র নারী পুরুষ সবাই। শরীয়তের দৃষ্টিকোন থেকে নারী পুরুষের মাঝে হুকুমের তেমন কোন পার্থক্য নেই দু’চারটি ক্ষেত্রে ছাড়া।

আল্লাহর রাসুল সাঃ এর অমীয় বানী – ইলেম অর্জন করা প্রত্যেক নর নারীর জন্য ফরজ। এখানে মুসলিম দ্বারা শুধু পুরুষ মুসলিমই উদ্দেশ্য নয় বরং পুরুষ মুসলিম ও নারী মুসলিম উভয়ই উদ্দেশ্য। কিন্তু দুঃখের বিষয় হলো আমাদের সমাজে নারীকে সর্বক্ষেত্রে খাটো করে দেখা হয়। অথচ নারী জাতিকে বিশ্বনবী সাঃ সর্বোচ্চ আসনে সমাসীন করে ঘোষণা দিলেন- মায়ের পদতলে সন্তানের বেহেশত। আল কুরআনেও বেশ কয়েকটি সূরা নারী কেন্দ্রিক আলোচনায় ভরপুর। যেমন- সূরা নিসা, সূরা নূর, সূরা আহযাব, সূরা তালাক, সূরা তাহরীম ইত্যাদি।

কুরআনের ৪নং সূরা, সূরা নিসা বা মহিলাদের সূরা । কিন্তু কুরআনের কোন সূরার নাম কি সূরা রিজাল বা পুরুষের সূরা আছে? এসব দিক বিবেচনা করে আমরা নারী কেন্দ্রিক যতগুলো হাদিস আছে তার কিছু অংশ নিয়ে নারী বিষয়ক হাদিস নামক গ্রন্থটি সংকলন করেছি।

উমার ইবনুল খাত্তাব রাঃ থেকে বর্ণিত। তিনি বলেন, আমি রাসূলুল্লাহ সাঃ কে বলতে শুনেছি যে, যাবতীয় কর্মের প্রতিফল নিয়তের ওপর নির্ভর করে। প্রত্যেক ব্যক্তি যা নিয়ত করবে তাই সে পাবে। সুতরাং যে ব্যক্তি দুনিয়ার সুখ-শান্তি অর্জনের উদ্দেশ্যে হিজরত করবে সে তাই পাবে। আর যে ব্যক্তি কোন মহিলাকে বিবাহ করার উদ্দেশ্যে হিজরত করবে সে তাই পাবে।
(সহীহ বুখারীঃ আরবী বাংলা:১/১৯, হাদীস নং-১( আধুনিক প্রকাশনী))

নিচে মহিলা বিষয়ক হাদীস pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মহিলা বিষয়ক হাদীস সংকলন pdf বই ডাউনলোড

মূল লেখকঃ মুয়াল্লিমা মোরশেদা বেগম
অনুবাদঃ 
প্রথম প্রকাশঃ ২০১৩ ইং
সর্বশেষ প্রকাশঃ 
বইয়ের ধরণঃ মহিলা বিষয়ক হাদিস
সাইজঃ ৫.১১ MB
প্রকাশকঃ পিস পাবলিকেশন্স

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group