মাআল মুস্তফা pdf বই ডাউনলোড। পৃথিবী তখন ঘোর আশানিশায় আচ্ছন্ন। চারদিকে অন্ধকারের কালো থাবা। অন্যায়-উৎপীড়ন, অনিয়ম-অবিচার, জুলুম -অত্যাচারের জাতাঁকলে পিষ্ট সমাজ জীবন । কোথাও কোনো নিয়ম নেই, নেই সুবিচারের নিশ্চয়তা।

বহুবল ও পেশিশক্তি সেখানে শেষ কথা। ক্ষমতার জোর ও প্রতিপত্তির দন্ডের কাছে ডুকরে কেদেঁ উঠে মানবতা। অধিকারহারা মানুষের চাপা আর্তনাদ বাতাসে মিলিয়ে যায়। বঞ্চিত ও শোষিত শ্রেনীর অষ্ফুট স্বর শোষকের গর্জনের কাছে ক্ষীণ হয়ে আসে। নিষ্ঠুর সমাজ নির্বিকার তাকিয়ে রয়।

আরও দেখুনঃ মানুষের চিরশত্রু শয়তান pdf বই ডাউনলোড

তামাম দুনিয়ার প্রতি মুহুর্তে উচ্চারিত হচ্ছে একটি নাম-মুহাম্মাদ সাঃ। কোটি কোটি বিশ্বাসী মানুষের বুকের গহিনে তার বসবাস। লাখো-কোটি দরুদ বর্ষিত হচ্ছে তারঁ শানে। দুনিয়ার প্রতিটিটি প্রান্তর থেকে অনুসরণ করছে কোটি মানুষ। তার জীবনের প্রতিটি মুহুর্ত নিয়ে বিশ্লেষণ চলছে বর্তমান সময়ের ভাষায় তিনিই পৃথিবীর বেষ্ট সেলিব্রেটি।

প্রিয় নবিজির পুরো জীবনটা দুনিয়াবাসীর কাছে উন্মুক্ত বই। তারঁ জীবন-পৃষ্ঠা উলটিয়ে যা ইচ্ছ আমরা পড়তে পারি, শিখতে পারি। প্রতিটি অধ্যায় মণি-মুক্তোয় ভরপুর। এই মহামানবের সমগ্র জীবন আমাদের হিদায়াতের পথ ও পাথেয়। পৃথিবীর সকল সেলিব্রেটি। অন্তত কিছু না কিছু একান্ত ব্যক্তিগত বলে গোপন করে। কিন্তু দেখুন না আমাদের নবিজিকে।

আরও দেখুনঃ মা বাবা ও আজকের সমাজ pdf বই ডাউনলোড

সবকিছুই তিনি উন্মুক্ত করেছেন উম্মতের জন্য নবিজির বহির্জীবন নিয়ে বলেছেন সাহাবিগণ, ঘরের জীবন নিয়ে বলেছেন উম্মুল মুমিনিন। তারাঁ নবিজির জীবনের প্রতিটি পদক্ষেপ অনুসরণ করেছেন এবং সেগুলো দুনিয়াবাসীর সামনে তুলে ধরেছেন। এমনভাবে নবিজিকে রেকর্ড করা হয়েছেঠ, সাড়ে চোদ্দোশো বছর পরেও মনে হয় যেন,তিনি এই তো কিছুদিন আগে আমাদের ছেড়ে রাব্বুল আলামিনের সান্নিধ্যে চলে গেলেন।

কোনো কোনো ক্ষেত্রে আমাদের বাবা-মা কিংবা শিক্ষকের চেয়েও নবিজিকে বেশি জানি। অনেক ক্ষেত্রেই আমরা নিজেদের চেয়েও নবিজিকে বেশি উপলব্ধি করতে পারি েএবং ভালোবাসি। আমাদের ধ্যান-জ্ঞান এবং আগ্রহের কেন্দ্রবিন্দু উসওয়াতুন হাসানা প্রিয় নবিজি।

আরও দেখুনঃ মুসলিম সমাজে প্রচলিত ১০১টি ভূল pdf বই ডাউনলোড

নিচে মাআল মুস্তফা  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মাআল মুস্তফা pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ গার্ডিয়ান পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ সীরাত বিষয়ক       
বইয়ের সাইজঃ 3.74  MB
প্রকাশ সালঃ ২০২০ ইং
বইয়ের লেখকঃ ড. সালমান আল আওদাহ   
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group