মাসুদ রানা সিরিজ – ধ্বংস পাহাড়, ভারতনাট্যম, স্বর্ণমৃগ

মাসুদ রানা সিরিজ – এর এই পোস্টে পাবেন ধ্বংস পাহাড়, ভারতনাট্যম, স্বর্ণমৃগ pdf বই ডাউনলোড। তিনটি বই একসাথে ডাউনলোড করতে পারবেন। বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্সের এক দুর্দান্ত দুঃসাহসী স্পাই।
গোপন মিশন নিয়ে ঘুরে বেড়ায় দেশ-দেশান্তরে। বিচিত্র তার জীবন। অদ্ভুত রহস্যময় তার গতিবিধি। কোমলে-কঠোরে মেশানো নিষ্ঠুর – সুন্দর এক অন্তর।

একা টানে সবাইকে, কিন্তু বাঁধনে জড়ায় না। কোথাও অন্যায় অবিচার অত্যাচার দেখলে রুখে দাড়ায়। পদে পদে তার বিপদ শিহরণ ভয় আর মৃত্যুর হাতছানি।

আরও দেখুনঃ মাসুদ রানা সিরিজ – দুঃসাহসিক, মৃত্যুর সাথে পাঞ্জা pdf বই

প্রথমেই বলে রাখি, এই বই বড়দের জন্যে লেখা। বাংলা সাহিত্যে রহস্যোপন্যাস বলতে বোঝায় কেবল ছোট ছেলে-মেয়েদের টিফিনের পয়সা বাঁচিয়ে কেনা এক ধরনের উদ্ভট গল্পের বই, যা হাতে দেখলে বাবা, কাকা, ভাইয়া, এবং মাস্টার মশাই প্রবল তর্জন গর্জন করে কেড়ে নিয়ে নিজেরাই পড়তে লেগে যান, গোপনে।

কেন পড়েন? কারণ এর মধ্যে এমন এক বিশেষ রস আছে যা প্রচলিত অর্থে যাকে আমরা সুসাহিত্য বলি তার মধ্যে সাধারণত পাওয়া যায় না। তাই ছোটদের বই থেকে লুকিয়ে লুকিয়ে, আংশিক হলেও, আনন্দ লাভ করেন বড়রা।

কিন্তু দুঃখের বিষয়, বিশেষ করে ছোটদের জন্যে লেখা বলে এসব বইয়ে ছেলেমানুষীর এতই ছড়াছড়ি থাকে যে আমরা বড়রা এই বই পড়ি, এবং এ থেকে আনন্দ পাই তা স্বীকার করতে লজ্জাবোধ করি। তাই ছেলেমীটাকে যতদূর সম্ভব এড়িয়ে গিয়ে বড়দের উপভোগ্য রোমাঞ্চকর রহস্যোপন্যাস রচনা করবার চেষ্টা করলাম।

নিচে বই থেকে হুবহু কিছু লেখা তুলে ধরলাম।

কফির কাপটা মুখে তুলতে গিয়ে থমকে গেলেন চীফ ইঞ্জিনিয়ার আর.টি. লারসেন। সামনের দাঁড়াানো লোকটার মুখের দিকে চাইরেন বুরু কুঁচকে। তারপর ভাঙ্গা বাংলায় বললেন, ‘বলো কি, আবদুল! এটা সম্ভব?’

ফ্রন্টিয়ারের আবদুর রহমান উত্তেজিত কন্ঠে বলল, ‘হামি নিজে তিন দিন দেখছি, স্যার। কেউ হামার কোথা বিশওয়াস কোরে না। আখুন আপনার কাঝে আইছি, হাজুর, কসম খোদার…’

নিচে মাসুদ রানা সিরিজ – ধ্বংস পাহাড়, ভারতনাট্যম, স্বর্ণমৃগ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মাসুদ রানা সিরিজ - ধ্বংস পাহাড়, ভারতনাট্যম, স্বর্ণমৃগ pdf বই ডাউনলোড

লেখকঃ কাজী আনোয়ার হোসেন
প্রথম প্রকাশঃ ১৯৯৮ ইং
সর্বশেষ প্রকাশঃ 
বইয়ের ধরণঃ মাসুদ রানা সিরিজ - ১
সাইজঃ ১৯.২ MB
প্রকাশকঃ সেবা প্রকাশনী

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group