মা বাবা ও আজকের সমাজ pdf বই ডাউনলোড । মানব জিবনের সবচেয়ে সফল অধ্যায় হলো পারিবারিক প্রশান্তি । আদম আলাইহিস সাল্লাম থেকে শুরু করে এ পর্যন্ত যারা দুনিয়া থেকে গত হয়েছেন , তারা সকলেই এমনই আশাা করেছিলেন । সমাজ বিজ্ঞানীরাও মনে করেন ।

দুনিয়া ধ্বংসের পূর্ব পর্যন্ত দুনিয়ার সকল মানুষ পারিবারিক প্রশান্তির জন্য চেষ্টা করবে । ভালো খারাপ সব মানুষই পারিবারিক প্রশান্তি কামনা করে । কিন্তু সবাই কি তা পায় ? না , শত চেষ্টার পরও তা পায় না । এর মৌলিক কারণ হল- পরিবারে ধর্মীয় শিক্ষার অভাব ।

আরও দেখুনঃ মুখতাসার যাদুল মাআদ pdf বই ডাউনলোড

ধর্মীয় শিক্ষা না থাকার কারণেই পিতা মাতা ও সন্তানের মাঝে তেমন সম্পর্ক নেই । বাবা মা কোন কথা বললে সন্তানের ভালো লাগে না , গুরুত্বও পায় না । অথচ আল্লাহর সন্তুষ্টি পাওয়ার যতগুলেঅ মধ্যম আছে , তার মধ্যে অন্যতম হলো পিতা মাতা । আল্লাহর ইবাদতের পরই পিতা মাতার প্রতি সদ্ব্যবহারকে সথান দেয়া হয়েছে । এছাড়া পিতা মাতার সন্তুষ্টি অসন্তুষ্টির মধ্যেই আল্লাহর সন্তুষ্টি অসন্তুষ্টির নিহিত রয়েছে ।

এজন্য ইসলাম পিতা – মাতার খেদমতের ব্যাপারে সুস্পষ্ট দিক -নির্দেশনা প্রদান করেছে । ইসলাম তাদের সাথে নরম ভাষায় ও হাসি মুখে কথা বলা , তাদের সম্মান মর্যাদা অক্ষুন্ন রাখা , তাদের সেবা যত্ন করা , তাদেরকে কোনভাবেই কষ্ট না দেয়া এবং।

আরও দেখুনঃ মুসলিম সমাজে প্রচলিত ১০১টি ভূল pdf বই ডাউনলোড

তারা অসম্মানিত হয় এমন ধরনের সকল কথা ও কাজ থেকে সর্বদা বিরত থাকার জন্য বিশেষভাবে তাকীদ দিয়েছে । অনুরুপ পিতা মাতাকেও সন্তানের ব্যপারে দায়িত্বহীন করা হয়নি । বরং তাদের রয়েছে গুরু দায়িত্ব । সন্তানকে সঠিকভাবে লালন পালন করা , ধর্মীয় পরিবেশে গড়ে তোলা , শৈশবকাল থেকেই ইসলামী আক্বীদা।

ও আমল – আখলাক্ব শিক্ষা দেয়া । শিরক -বিদ’আতের ভয়াবহতা সম্পর্কে অবগত করানো । তাদেরকে চরিত্রবান হিসেবে গড়ে তোলা এবং অহিভিত্তিক জীবন যাপনের জন্য কুরআন ও সহীহ হাদিসের কর্মসুচিী বাস্তবায়নের ব্যপারে প্রশিক্ষণ প্রদান করা । 

আরও দেখুনঃ মৃত্যুর পরে অনন্ত জীবন pdf বই ডাউনলোড

নিচে মা বাবা ও আজকের সমাজ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মা বাবা ও আজকের সমাজ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ  আছ-ছিরাত প্রকাশনী 
বইয়ের ধরণঃ সীরাত বিষয়ক       
বইয়ের সাইজঃ  5.56  MB
প্রকাশ সালঃ ২০১৯ ইং
বইয়ের লেখকঃ মুকাররম বিন মুহসিন মাদানী  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group