মুক্তার চেয়ে দামী

মুক্তার চেয়ে দামী pdf বই ডাউনলোড। হযরত আনাস রা. থেকে বর্ণিত তিনি বলেন, রাসুল সা. ইরশাদ করেন কিয়ামতের দিন কিছু লোক এমন মর্যাদাবান হবে যাদের মর্যাদা দেখে নবী ও শহীদগণও পুলকিত হবেন । তারাঁ নূরের এক বিশেষ মিম্বারের ওপর আরোহন করবে, অতি সহজেই মানুষ তাদেরকে চিনতে পারবে ।

আমি কি বলব তারাঁ ঐ সকল মানুষ যাঁরা আল্লাহ তাআলার বান্দাদেরকে আল্লাহর কাছে প্রিয় বানাতে থাকে। আর আল্লাহকে ও তার বান্দাদের নিকট প্রিয় ও মাহবূব বানানোর জন্য চেষ্টা করে।

আরও দেখুনঃ দাওয়াত কি pdf বই ডাউনলোড

আর মানুষের হিতাকাঙ্গখী হয়ে ভু-পৃষ্ঠে বিরচন করে। হযরত আনাস রা. বললেন, আমি জিজ্ঞেস করলাম, তারা আল্লাহকে তার বান্দাদের নিকট প্রিয় করে তোলে এ কথাতো বুঝলাম, কিন্তু আল্লাহর বান্দাদেরকে আল্লাহর নিকট প্রিয় করে তোলে তার কী অর্থ? জবাববে রাসুল সাঃ- বললেন;- তারা আল্লাহর বান্দাদেরকে ঐ সমস্ত কাজের নির্দেশ দিবে যা আল্লাহর প্রিয় ও পছন্দনীয়।

তারপর যখন মানুষ তাদের কথামত ঐ পছন্দনীয় কাজ করা শুরু করবে, তখন তারা আল্লাহ তাআলার প্রিয় মাহবুব বান্দায় পরিনত হবে। হযরত হুযাইফা রা. বলেন, আমি রাসুল সা.কে জিজ্ঞাসা করলাম, সংকাজের আদেশ আর অসৎকাজের নিষেধ নেক লোকদের যাবতীয় কাজের মধ্যে শ্রেষ্ঠ কাজ হওয়া সত্ত্বেও মানুষ কখন তা ছেড়ে দিবে?

আরও  দেখুনঃ মহিলাদের দ্বীনি মেহনত মোজাকারা pdf বই ডাউনলোড

জবাবে রাসুল সাঃ-বললেন;- যখন তোমাদের মধ্যে ঐ সকল খারাপ বিষয়গুলো প্রবেশ করবে, যা বনী ইসরাঈলের মধ্যে প্রবেশ করেছিল। আমি জিজ্ঞাসা করলাম বনী ইসরাঈলের মধ্যে কি কি খারাবী প্রবেশ করেছিল? রাসুল সাঃ বললেন;- যখন তোমাদের নেক মানুষেরা পার্থিব স্বার্থের কারণে পাপাচারদের সামনে দীনি বিষয়াদির ব্যপারে নম্রতা প্রদর্শন করবে।

ইলমেদীনের ধারকরা হবে সবচেয়ে খারাপ । ক্ষমতা চলে যাবে নিচু লোকদের হাতে। তখন তোমরা এক কঠিন ফিতনার সম্মুখীন হবে। ফিতনা ও তোমাদের দিকে অগ্রসর হতে থাকবে। তোমরা ফিতনার দিকে অগ্রসর হতে থাকবে।

আরও দেখুনঃ আলোকিত নারী pdf বই ডাউনলোড

নিচে মুক্তার চেয়ে দামী pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মুক্তার চেয়ে দামী pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ আকিক পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 26.02 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং 
বইয়ের লেখকঃ মাওলানা ইউনুস পালনপুরি 
অনুবাদঃ  আব্দুল মজিদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group