মুসনাদে আবু বকর রাঃ

মুসনাদে আবু বকর রাঃ pdf বই ডাউনলোড। বারা ইবন আযিব (রাঃ) থেকে বর্ণিত, তিনি বলেন, একবার হযরত আবু বাকর আযিবের কাছ থেকে তেরো দিরহাম দিয়ে একটি জিন (উট বা ঘোড়ার পিঠে বসার কাঠ নির্মিত আসন) কিনলেন। অতঃপর আবু বাকর রাঃ আযিব রাঃ কে বললেন, বারাকে আদেশ দাও সে যেন জিনটি আমার বাড়িতে পৌছিঁয়ে দেয়।

আযিব বললেনঃ না, আপনি যখন রাসুলুল্লাহ সাল্লাল্লাহ আলাইহি ওয়াসাল্লামকে সাথে নিয়ে (মদীনা অভিমুখে হিজরাত করতে ) বের হয়েছিলেন, তখনকার ঘটনার বিস্তারিত বিবরণ আমাকে না বলা পর্যন্ত আমি বারাকে জিন পৌছে দিতে আদেশ দেব না । তখন আবু বাকর নিম্নরূপ বিবরণ দিলেন।

আরও দেখুনঃ মাসনা সুলাসা রুবাআ

আমরা রাতের অন্ধকারে বাড়ি থেকে বের হলাম। পুরো একদিন ও একরাত বাহক জন্তুটিকে দ্রুত গতিতে চালাতে লাগলাম। যখন দুপুর হলো, চারদিকে তাকিয়ে খুঁজতে লাগলাম, কোথাও একটু ছাড়া পাওয়া যায় কিনা যার নিচে আমরা আশ্রয় নিতে পারি। একটু পরে একটা ছোট পাহাড় দেখেই সেদিকে ছুটে গেলাম। দেখলাম তার ছায়ার কিছু অংশ অবশিষ্ট আছে।

তাই আমি সেই ছায়াটুকুতেই রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের অবস্থানের ব্যবস্থা করলাম এবং একটি পশুর চামড়া তাকেঁ বিচিয়ে দিলাম। তারপর আমি বললামঃ ইয়া রাসুলুল্লাহ ! আপনি এখানে শুয়ে পড়ুন। রাসুলুল্লাহ আলাইহি ওয়াসাল্লাম শুয়ে পড়েন।

আরও দেখুনঃ মহিমান্বিত আল্লাহর সৌন্দর্য pdf বই ডাউনলোড

এরপর আমি বেরিয়ে এদিকে ওদিকে তাকিয়ে দেখতে লাগলাম, আমাদের তালাশ করছে এমন কাউকে দেয়া যায় কিনা।সহসা দেখলাম, আমার কাছেই একজন রাখাল। আমি জিজ্ঞেস করলাম , হে কিশোর, তুমি কার মেষ চরাও? উত্তরে সে বললোঃ কুরাইশের এক ব্যক্তির । সে ঐ ব্যক্তির নাম বললো এবং আমি তাকে চিনলাম।

আমি বললামঃ তোমার মেষ পালে কি দুধ আছে? সে বললোঃ আছে। আমি বল্লাম তুমি কি আমার জন্য একটু দুধ দুইয়ে দেবে? সে বললোঃ দেব। অতঃপর আমি তাকে একটা ছাগল বাধতে আদেশ দিলে সে একটা ছাগল বাঁধলো। তারপর আমি তার স্তন থেকে ধুলো মুছতে আদেশ দিলে সে তার মুছে ফেললো

আরও দেখুনঃ বয়ানও খুতবা ৩য় খন্ড pdf বই ডাউনলোড 

নিচে মুসনাদে আবু বকর রাঃ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

মুসনাদে আবু বকর রাঃ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ বাংলাদেশে ইসলামিক সেন্টার
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক 
বইয়ের সাইজঃ 11.2 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মুসনাদে আহমদ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group