মুসলমানদের পতনে বিশ্ব কি হারালো pdf বই ডাউনলোড। ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন-বিধান। আর এ বিধান দুনিয়াতে আগমনের মুহূর্ত হতে বিভিন্ন সময় বিভিন্নভাবে কায়েমী স্বার্থবাদী ও তাগূতী শক্তির বাঁধার সম্মুখীন হয়ে আসছে।

নবী-রাসূল গণের মেহনত-মুহাজাদা ও কুরবানী, আসহাবুন নবী রিদওয়ানুল্লাহি তা’আলা আলাইহিম আজমাঈনের জিহাদী জযবা, পীর-মাশায়েখ বুযুর্গ ও আলিমে দীনের অক্লান্ত পরিশ্রমের বদৌলতে ইসলামের মর্মবানী আজ আমাদের পর্যন্ত পৌঁছেছে।

আরও বইঃ তারুণ্যের প্রতি হৃদয়ের তপ্ত আহবান

আর বিভিন্ন সময়ের এসব ঘটনা নিয়ে বিজ্ঞজনেরা সীরাত, মাগাযী ও ইতিহাস লিখে আমাদের চিন্তার খোরাক যুগিয়েছেন আলোকবর্তিতা হাতে পেতে। কিন্ত আজ সারা বিশ্বব্যাপী মুসলমানরা যেভাবে নির্যাতিত ও নিপীড়িত হচ্চে।সে সবের ওপরও আলোচনা ও পর্যালোচনা হচ্ছে।

কিন্তু কেউ এর সঠিক কারণ উদঘাটনে সক্ষম হয়নি। কী কারণে এককালের অর্ধ-জাহানের শাসকদের এ অধঃপতন? কিসের জন্য এ বিপর্যয়? আর এ বিপর্যয়ের কারণে গোটা মুসলিম জাহানসহ সারা দুনিয়ারই বা কী ক্ষতি হচ্ছে? এসব বিষয়ের ওপর বলতে গেলে তেমন কেউ কলম ধরেন নি।

আরও দেখুনঃ আশুরা ও কারবালা pdf বই 

ইসলামী বিপ্লবের শ্রেষ্ঠত্ব এবং তার বিস্ময়কর ও কৃতিত্বপূর্ণ অবদান ততক্ষণ পর্যন্ত বোঝা যাবে না যতক্ষণ না জাহিলিয়াত যুগের সমগ্র পরিবেশ ও তার চিত্র সামনে আসে। এজন্যই প্রয়োজন মনে করেছি জাহেলিয়াত পরিপূর্ণ অ্যালবাম পেশ করার। িএসময় দেখতে পেলাম জাহিলী যুগ সম্পর্কে প্রয়োজনীয় তথ্য উপকরণ খুবই দুষ্প্রাপ্য।

গত শতাব্দী হতে আজ পর্যন্ত যত লেখক-গবেষক ও ইতিহাসবিদ এসেছেন ও বিদায় নিয়েছেন, তাঁদের মধ্যে উল্লেখযোগ্য ও সবার আগে যাঁর নাম এসে যায় তিনি হলেন বিংশ শতাব্দীর শ্রেষ্ঠ আলিমে দীন মুফাক্বিরে ইসলাম আল্লামা সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী (র.)। আর তারই লেখা বিশ্বব্যাপী আলোড়ন সৃষ্টিকারী ইতিহাসের এক অনন্য গ্রন্থ। বইটি বিশ্বের বিভিন্ন ভাষাতে অনূদিত হয়ে ব্যাপক সুনাম অর্জন করেছে।

নিচে মুসলমানদের পতনে বিশ্ব কি হারালো pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মুসলমানদের পতনে বিশ্ব কি হারালো পিডিএফ বই ডাউনলোড

প্রকাশকঃ মুহাম্মদ ব্রাদার্স
বইয়ের ধরণঃ বিশ্ব মানবতার পতন এর কারণ
বইয়ের সাইজঃ ১৬.৩ MB
প্রকাশ সালঃ 
বইয়ের লেখকঃ সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী
অনুবাদঃ মুহাম্মদ সাদিক হুসাইন

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group