মুসলিম বর কণে ইসলামী বিয়ে

মুসলিম বর কণে ইসলামী বিয়ে pdf বই ডাউনলোড। পৃথিবীর প্রতিটি মানুষ-মুসলিম-অমুসলিম, নারী-পুরুষ সবার জীবনে বিয়ে-শাদি আসে। বর্তমানে বিয়ে নিয়ে সমগ্র পৃথিবীতে অস্থিরতা বিরাজ করছে। ধনী-দরিদ্র, ধর্মমূখী-ধর্মহীন সবাই বিয়ে নিয়ে চিন্তিত। বিয়ে-শাদিকেই মানবজীবনের সবচেয়ে বড়ো চিন্তার কারণ মনে করা হয়। দরিদ্রের প্রসঙ্গ না হয় বাদই দিলাম, ধনীর বিয়েতে যা কিছু হয় এবং যে পরিমাণ ঝামেলা পোহাতে হয়, তা তারাই ভালো জানে।

আরও দেখুনঃ বুখারী শরীফ ১০ম খন্ড

ইসলাম বিয়েকে সবচেয়ে ঝামেলামুক্ত সহজ কাজ বলে ঘোষনা দিয়েছে। হযরত মুহাম্মদ সাঃ ও হযরত সাহাবায়ে কেরাম রাযিঃ ঝামেলামুক্ত সহজ বিয়ের দৃষ্টান্তস্থাপন করে গেছেন। অথচ আজ বিয়ে সবচেয়ে েকঠিন ও ঝামেলার কাজে পরিণত হয়েছে।

বিয়ে মুলত একটি আনন্দের বিষয় যদি তা ইসলামী বিয়ে অর্থাৎ ইসলামের নির্দেশনা মোতাবেক হত। কিন্তু আজ তা বিপদ ও দুশ্চিন্তার উপকরণ হয়ে দাড়িয়েছে। কতো যুবতী গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যা করছে, কতোজন আগুনে ঝাঁপ দিয়ে আত্মাহুতি দিয়েছে। আর কতো ধনীপিতা কন্যাসন্তান জন্মের কথা শুনে তেলে বেগুনে গরম হয়ে উঠছে। শুধু কন্যাসন্তান প্রসবের অপরাধে নিজের স্ত্রীকে তালাক দিচ্ছে। পরিতাপের বিষয়! এ যুগেও কন্যাসন্তান প্রসব করা বিপদের কারণ ও অপরাধ রয়ে গেছে।

ইসলামী বিয়ে

তাদেরকে যখন কন্যাসন্তান জন্মের সুসংবাদ দেওয়া হয় তখন রাগে তাদের চেহারা কালো হয়ে যায়। প্রাক-ইসলাম যুগে কাফেরদের যে অবস্থা ছিলো আজকের পরিস্থিতি তার চেয়ে খুব একটা ভিন্ন নয়। এর একমাত্র কারণ, মেয়ে হওয়া মানেই এখন তাকে বিয়ে দেয়ার ঝামেলা পোহাতে হবে।

আর বিয়ে মানে ভূরিভোজ। মেয়ের পাত্র নির্বাচন ও তার মাপকাঠি নির্ধারণ , মেয়ে সাজিয়ে দেয়অর চিন্তা, বংশ ও বংশের লোকদের সন্তুষ্টি, তাদেরকে দাওয়াত প্রদানে সতর্কতা, বিভিন্ন সামাজিক প্রচলন রক্ষা করা, বিয়েতে পানির মতো পয়সা উড়ানো এখন আবশ্যকীয় বিষয়ে পরিণত হয়েছে। দরিদ্রমানুষের অবস্থা কোথায় গিয়ে দাড়ায়? শুধু দরিদ্র কেন? ধনাঢ্যব্যক্তিরাও এ ধরণের ঝামেলা থেকে রেহাই পান না। মোটকথা, বিয়ে-শাদি নিয়ে সমস্ত পৃথিবীর মানুষ আজ অস্থির ও চিন্তিত।

কারণ, আমরা বিয়ে সম্পর্কে ইসলামের নির্দেশনা, শরিয়তের শিক্ষা, রাসূল সাঃ ও সাহাবায়ে কেরাম রাযিঃ এর আদর্শ ও দৃষ্টান্ত ভুলে গেছি। বিয়ের সময় আমরা খেয়াল করি না বিয়ের ইসলামী রীতি কি!

নিচে মুসলিম বর কণে ইসলামী বিয়ে বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মুসলিম বর কণে ইসলামী বিয়ে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামী বিয়ে
বইয়ের সাইজঃ ৯.২৯ MB
প্রকাশ সালঃ 
বইয়ের লেখকঃ মাওলানা আশরাফ আলী থানভী রহঃ 
অনুবাদঃ আতাউর রহমান খসরু
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group