মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ২য়-খন্ড

মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ২য়-খন্ড pdf বই ডাউনলোড। আমরা অনেক সময়ই অভিযোগ করে থাকি, দুআ করছি কিন্তু দুআ ক্ববুল হচ্ছে না। এই অবস্থা আমাদের মাঝে তীব্র হতাশারও সৃষ্টি করে। কিন্তু আমরা কি কখনো ভেবে দেখেছি যে, আমাদের কোনো কাজই হয়তো বা আমার দুআ ক্ববুলের পথে অন্তরায় সৃষ্টি করছে? আমরা নিজের হাতেই আমাদের দুআ ক্ববুলের রাস্তা বন্ধ করে দিচ্ছি কি না?

আসুন নিচের হাদীসটি একটু মনোযোগ দিয়ে লক্ষ করি: রাসুল সাঃ এমন এক ব্যক্তির কথা উল্লেখ করলেন, যে ব্যক্তি দীর্ঘ সফরে বের হয় এবং তার চুলাগুলো এলোমেলো হয়ে আছে ও কাপড় ধূলোবালিতে ময়লা হয়ে আছে।

আরও দেখুনঃ মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা pdf বই ডাউনলোড

অতঃপর সে নিজেরই দুই হাত আকাশের দিকে তুলে ধরে ও বলে, হে রব, হে রব! অথচ তার খাদ্য হারাম, তার পানীয় হারাম, তার পোশাক হারাম, সে হারামভাবে লালিত-পালিত হয়েছে; এ অবস্থায় কেমন করে তার দুআ কবুল হতে পারে? {মুসলিম,১০১৫} এই হাদীস থেকে আমরা বুঝতে পারি যে, হালাল উপার্জন দুআ ক্ববুলের অন্যতম প্রধান শর্ত।

এখন আমাদের উপার্জনে কি হারাম কিছু মিশ্রিত আছে? আমরা কি নিজের অজান্তেই ভয়ংকর কোনো গুনাহতে লিপ্ত আছি?। এ ব্যাপারে আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা বলছেন, হে ঈমানদারগণ, তোমরা আল্লাহকে ভয় করো এবং সুদের যে সমস্ত বকেয়া আছে, তা পরিত্যাগ করো, যদি তোমরা ঈমানদার হয়ে থাকা। অতঃপর যদি তোমরা পরিত্যাগ না করো।

আরও দেখুনঃ পাশ্চত্য সভ্যতায় ইসলাম pdf বই ডাউনলোড

তবে আল্লাহ ও তারঁ রাসুলের সাথে যুদ্ধ করতে প্রস্তুত হয়ে যাও। {সুরাহ আল-বাকারাহ ২:২৭৮-২৭৯} অধিকাংশ স্কলারদের মতে,এমন কঠিনতম অভিব্যক্তি কুরআনে আর কোথাও আর কোনো গুনাহের ব্যাপারে বলা হয়নি। তাহলে প্রশ্ন হচ্ছে- আমরা মুসলিমরা শুকরের মাংস না খাওয়ার ব্যাপারে, মদ্যপান না করার ব্যাপারে যতটা সচেতন।

এই ব্যাপারে ঠিক ততটাই বেখেয়াল কোন? এটার অনেকগুলো কারণ আছে। তার মাঝে একটা কারণ হচ্ছে রিবার সংজ্ঞার ব্যাপারে আমাদের জ্ঞান খুবই অপ্রতুল। এখন কিসে রিবা হয় সেটা যদি আমরা বুঝতেই না পারি, তাহলে সেটা থেকে বিরত থাকব কীভাবে?

আরও দেখুনঃ তাতারীদের ইতিহাস pdf বই ডাউনলোড

নিচে মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ২য়-খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ২য়-খন্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 25.1 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group