মুহাম্মদ সাঃ ও ভারতীয় ধর্মগ্রন্থ

মুহাম্মদ সাঃ ও ভারতীয় ধর্মগ্রন্থ pdf বই ডাউনলোড।সত্য স্পষ্টতই প্রতিভাত হয় সেজন্য কোনো দলীলের প্রয়োজন হয় না। একথা আমরা কিছুতেই বুঝতে পারি না যে, কিছু লোক এ সত্য কেন গোপন করার কুপ্রয়াস চালায় । আজ একথা আর গোপন নেই যে, বেদ উপনিষদ ও পৌরাণিক গ্রন্থাবলিতে সৃষ্টিকুলের সর্বশেষ পয়গাম্বর।

(সংবাদবাহক) হযরত মুহাম্মদ (সাঃ) -এর আগমনের যে ভবিষ্যদ্বাণী করা হইয়াছে, মানবতাবাদী ও সত্যদর্শী পন্ডিতদের গবেষণায় তা স্পষ্টরুপে প্রমাণিত হয়ে গেছে। যার ফলে প্রকৃত সত্য আজ আমাদের সামনেই এসে গিয়েছে।বেদের গ্রন্থাবলিতে যে উষ্ট্রারোহী মহাপুরুষের আগমনের ভবিষ্যদ্বাণী করা হয়েছে, তিনি হযরত মুহাম্মদ(সাঃ) ছাড়া আর কেউ নন। বেদ অনুসারে সে উষ্ট্রারোহীর নাম হবে নরাশংস।

আরও দেখুনঃ হাদীস সংকলনের ইতিহাস pdf বই ডাউনলোড

নরাশংস শব্দের আরবি অনুবাদ হয় মুহম্মদ নরাশংস প্রসঙ্গে বর্ণিত সমস্ত ক্রিয়াকলাপ হযরত মুহাম্মদ (সাঃ) -এর আচার ব্যবহারের সাথে আশ্চর্যজনকভাবে মিলে যায়। পুরাণ এবং উপনিষদের গ্রন্থাবলিতে যে কল্কি অবতার এর কথা বলা হয়েছে, তা হযরত মুহাম্মদ (সাঃ) বলেই প্রমাণিত হয় কল্কির ব্যক্তিত্ব ও চারিত্রিক বৈশিষ্ট্যগুলো শেষনবী করীম সাঃ জীবনচরিত্রেরই অনুরূপ ।

শুধু তাই নয়, উপনিষদগুলোতে স্পষ্ট উচ্চারণে হযরত মুহাম্মদ (সাঃ) -এর নাম এসেছে এবং তাকেঁ আল্লাহর রাসুল (বাণীবাহক দূত) বলে অভিহিত করা হয়েছে। পুরাণ এবং উপনিষদগুলোতে এমনও বলা হয়েছে যে আল্লাহ এক। তারঁ কোনো অংশীদার নেই । এসব গ্রন্থের বহু স্থানে আল্লাহ শব্দের উল্লেখ করা হয়েছে। বৌদ্ধ এবং জৈনদের ধর্মগন্থগুলোতে ও হযরত মুহাম্মদ (সাঃ) -এর আগমনের ব্যাপারে ভবিষ্যদ্বাণী করা হয়েছে।

আরও দেখুনঃ  হযরত মূসা আঃ pdf বই ডাউনলোড

এসব সত্যের আলোকে প্রতিটি মানুষকে এক সুত্রে গেথেঁ এবং মানব ঐক্য ও অখন্ডতাকে মজবুত করার জন্য সার্থক প্রয়াস চালানো যেতে পারে। এটা সময়ের ও দাবি। পারস্পারিক শত্রুতা ও সাম্প্রদায়িকতার এই আত্মঘাতী আবর্তের মধ্যে এ সত্য মনুষ্যত্ব ও মানবীয় ঐক্য প্রতিষ্ঠায় এক মাইলফলক বলে প্রমাণিত হতে পারে।

নিচে মুহাম্মদ সাঃ ও ভারতীয় ধর্মগ্রন্থ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

মুহাম্মদ সাঃ ও ভারতীয় ধর্মগ্রন্থ pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ কামিয়াব প্রকাশনী
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 11.00 MB
প্রকাশ সালঃ ২০০২ ইং
বইয়ের লেখকঃ ড.এম এ শ্রীবাস্তব
অনুবাদঃ মুহাম্মদ জালালউদ্দিন বিশ্বাস
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group