মৃত্যুর পরে অনন্ত জীবন pdf বই ডাউনলোড । যুগের উন্নতি ও অগ্রগতির এ চরম মুহুর্তে মানুষ সর্বস্রষ্টা আল্লাহ ও তারঁ অসীম ক্ষমতার কথা ভূলতে বসেচে প্রায়। মূলত যা কিছু হয়েছে তা কোনো আবিস্কারকেরই ব্যক্তিগত কৃতিত্ব নয়, বরং তা হলো তাদেরই মহান স্রষ্টার কিঞ্চিৎ অনুদান মাত্র।

আর এ জ্ঞানের সিংহভাগই তাদের ঐ স্রষ্টার আয়ত্ব রয়েছে, এ কিঞ্চিৎ জ্ঞান পেয়েই যদি এতো কিছু করা সম্ভব হয়, তা হলে যার হাতে এ জ্ঞানের সিংহভাগই বাকী রয়েছে তিনি কি সব কিছু করতে সক্ষম নন? মহান স্রষ্টার কিছু কিছু সৃষ্টি আমাদের দৃষ্টিগোচর হয় কিন্তু মানব দৃষ্টির বাইরেও তারঁ আরো অগণিত অসংখ্য সৃষ্টি রয়েছে।

আরও দেখুনঃ যুল কারনাইন pdf বই ডাউনলোড

ঐ সমস্ত সৃষ্টির প্রতিও মুমিনদের ঈমান রাখতে হয়। আর বর্তমান অদৃশ্য সৃষ্টি সমূহের অন্যতম একটি সৃষ্টি হলো জান্নাত, যা পরকালে মহান আল্লাহ তারঁ দয়ায় মুমিন বান্দাদেরকে প্রতিদান করবেন। পৃথিবীতে যত প্রাণি এসেছে তা একদিন না একদিন মৃত্যুবরণ করতে হবে। কোন প্রাণিই এ মৃত্যুর স্বাধ গ্রহণ থেকে নিস্কৃতি পাবে না। এ প্রসঙ্গে মহান আল্লাহ তাআলা বলেন।

আমাদের প্রত্যেক কে মৃত্যুর স্বাদ গ্রহন করিতে হবে।

তুমি কি তাদেরকে দেখ নাই যারা মৃত্যুভয়ে হাজারে হাজারে স্বীয় আবাসভূমি পরিত্যাগ করেছিল? অতঃপর আল্লাহ তাদেরকে বলেছিলেন: তোমাদের মৃত্যু হোক। তারপর আল্লাহ তাদেরকে জীবিত করেছিলেন। নিশ্চয়ই আল্লাহ মানুষের প্রতি অনুগ্রহশীল; কিন্তু অধিকাংশ লোক কৃতজ্ঞতা প্রকাশ করে না। অন্য এক আয়াতে আল্লাহ তাআলা বলেন: জীবমাত্রই মৃত্যুর স্বাদ গ্রহণ করবে।

আরও দেখুনঃ রাসূল সাঃ এর প্র্যাকটিক্যাল নামায pdf বই ডাউনলোড

কিয়ামতের দিন তোমাদেরকে তোমাদের কর্মফল পূর্ণ মাত্রায় দেয়া হবে। যাকে অগ্নি হতে দুরে রাখা হবে এবং জান্নাতে দাখিল করা হবে সে-ই সফলকাম এবং পার্থিব জীবন ছলনাময় ভোগ ব্যতীত কিছুই নয়। মহান আল্লাহ তাআলা অন্যত্র বলেন ।

আল্লাহ অবশ্যই সেসব লোকের তওবা কবূল করবেন যারা ভূলবশত মন্দ কাজ করে এবং সত্বর তাওবা করে, এরাই তারা, যাদের তওবা আল্লাহ কবূল করেন। আল্লাহ সর্বজ্ঞ,প্রজ্ঞাময়। তওবা তাদের জন্য নয় যারা আজীবন মন্দ কাজ করে, অবশেষে তাদের কারও মৃত্যু উপস্থিত হলে সে বলে; আমি এখন তওবা করছি এবং তাদের জন্যও নহে, যাদের মৃত্যু হয় কাফির অবস্থায়।

আরও দেখুনঃ সীরাতে আয়েশা রাযিয়াল্লাহু আনহা pdf বই ডাউনলোড

নিচে মৃত্যুর পরে অনন্ত জীবন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

মৃত্যুর পরে অনন্ত জীবন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ দারুস সালাম বাংলাদেশ 
বইয়ের ধরণঃ পরকাল বিষয়ক       
বইয়ের সাইজঃ 13.00 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ ইকবাল কীলানী 
অনুবাদঃ মাওলানা আবদুর রশীদ-গং
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group